নাক ফাটলো এমবাপের, আত্মঘাতী গোলে কোনোমতে জয় ফ্রান্সের

3 months ago 66

‘সর্বশেষ বিশ্বকাপের ফাইনালিস্ট তোমরা আর ফিফা র্যাংকিংয়ে দ্বিতীয়, তাতে আমাদের কোনো কিছুই যায় আসে না। আমরাও কৌশল আর দক্ষতায় কোনো অংশে কম নয়’- এমনটি মনে করেই যেন আজ ফ্রান্সের বিপক্ষে ইউরো চ্যাম্পিয়নশিপের আসর শুরু করেছে অস্ট্রিয়া।

ফরাসিদের বিপক্ষে আজ দুর্দান্ত খেলেছে অস্ট্রিয়া। কঠিন লড়াইয়ে মেতেছে দুই দল। একবার বল এই প্রান্তে তো পরক্ষণেই অন্যপ্রান্তে। তবে শেষমেশ বলা যায়, ভাগ্যের কাছেই হেরে গেছে অস্ট্রিয়ানরা। ৩৮ মিনিটে ডিফেন্ডার ম্যাক্সিমিলান ওবারের আত্মঘাতী গোলে ১-০ গোলের জয় পেয়ে গেছে ফ্রান্স।

এমবাপের ক্রস থেকে করা শট ঠেকাতে গিয়ে ভুলক্রমে নিজেদের জালে বল জড়িয়ে দেন অস্ট্রিয়ার ম্যাক্সিমিলান। ওই গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

ইউরোর চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে কষ্টার্জিত জয়ের দিনে মারাত্মকভাবে আহত হয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। ম্যাচের ৮৬ মিনিটে অস্ট্রিয়ার কেভিন ডানসোর সঙ্গে তার সংঘর্ষ হয়। এতে এমবাপের নাক ফেটে রক্ত বের হয়। আহত হলেও মাঠেই থেকে যান তিনি।

এরপর খেলা চলাকালীন মাঠ থেকে বের হয়ে আবার মাঠে প্রবেশ করায় এমবাপেকে হলুদকার্ডও দেখান রেফারি। পরে ৯০ মিনিটের মাথায় তাকে তুলে নেন কোচ দিদিয়ের দেশম। তার পরিবর্তে মাঠে নামেন ওলিভিয়ের জিরু। পরে এমবাপেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এমএইচ/

 

Read Entire Article