নারায়ণগঞ্জে স্ত্রী হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

3 months ago 49

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে আব্দুর রহিম (২৮) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২ জুন) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময়ে আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুর রহিম রূপগঞ্জের মাইলাব এলাকার মো. আব্দর রউফের ছেলে। নিহত ফাতেমা রূপগঞ্জের সুরিয়াব এলাকার মো. মোস্তফার মিয়ার মেয়ে।

এ বিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আবদুর রশিদ জাগো নিউজকে বলেন, রূপগঞ্জ থানায় করা একটি হত্যা মামলায় আদালত এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, বিয়ের সময় মেয়ের সুখের কথা চিন্তা করে নগদ ৫০ হাজার টাকাসহ ৯০ হাজার টাকা যৌতুক হিসেবে দেন ফাতেমার বাবা। কিন্তু বিয়ের কিছুদিন পর থেকেই বিভিন্ন অজুহাতে আব্দুর রহিম আরও এক লাখ টাকা যৌতুক দাবি করেন।

তিনি আরও বলেন, যৌতুকের এ টাকার জন্য ফাতেমাকে বিভিন্ন সময় তিনি নির্যাতন করতে থাকেন। ২০১৮ সালের ৫ নভেম্বর টাকার জন্য ফাতেমাকে মারধর করে হত্যা করে। এ ঘটনায় নিহত ফাতেমার বাবা মোস্তফা বাদী রূপগঞ্জ থানায় মামলা করেন। মামলার বিচার কার্যক্রম শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

মোবাশ্বির শ্রাবণ/এনআইবি/জেআইএম

Read Entire Article