নারী ক্রিকেটে চ্যাম্পিয়ন মোহামেডান

3 months ago 30

আগেরবার সব ম্যাচ জিতে শেষ ম্যাচে রুপালী ব্যাংকের কাছে হেরে শিরোপা হাতছাড়া করেছিল মোহামেডান; কিন্তু এবার আর সেই ভুল করেনি সাদা-কালো দলটির মেয়েরা। সেই রুপালী ব্যাংককে হারিয়ে ৯ ম্যাচের সবকটায় জিতে অপরাজিত থেকে ৮ম বারের মত নারী প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুললো মোহামেডান নারী দল।

আজ বুধবার বিকেএসপি ৩ নম্বর মাঠে রুপালী ব্যাংককে ৪৬ রানে হারিয়ে এক মৌসুম পর আবার হারানো শিরোপা পুনরুদ্ধার করে শেষ হাসি মোহামেডানের।

আয়শা রহমান শুকতারা (৮৮ বলে ৭২), সোবহানা মোস্তারি (৯১ বলে ৬৮) আর রুমানা আহমেদের (৪০ বলে ৪০) ব্যাটিং দৃঢ়তায় ২৪৯ রানের লড়াকু পুঁজি পায় মোহামেডান।

ভারতীয় বোলার দিশা দিপক কাসাতের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ওই স্কোরটাই জয়ের জন্য যথেষ্ঠ বলে প্রমাণ হয়। এ ডানহাতি পেসারের বিধ্বংসী বোলিংয়ের মুখে ২০৩ রানে শেষ হয় রুপালী ব্যাংকের ইনিংস।

দিশা দিপাক কাসাত একাই পতন ঘটান ৫ উইকেটের (৪৪ রানে)। এছাড়া লেগস্পিনার রুমানা আহমেদও (১০ ওভারে ৩/২৯) বল হাতে দারুন সমীহ দেখিয়ে রুপালী ব্যাংকের মেয়েদের হাত খুলে খেলা থেকে বিরত রাখেন।

Abahani

অন্যদিকে মোহামেডানের কাছে হেরে তৃতীয় স্থান নিয়ে এবারের লিগ শেষ করেছে গত লিগের চ্যাম্পিয়ন রুপালী ব্যাংক।

রানার্সআপ আবাহনীর সাথে বড় জয়ে আগেই বাকি দলগুলোকে পিছনে ফেলে সবার ওপরে ছিল মোহামেডান নারী দল। শেষ ম্যাচে রুপালী ব্যাংকের সাথে জিতলেই লিগ শিরোপা নিশ্চিত হতো সালমা খাতুনের দলের।

বুধবার সেই কাঙ্খিত জয় তুলে নিয়ে লিগ নিশ্চিত করলো সাদা কালোরা। সমান ৯ খেলায় মোহামেডানের সব জয়ে পাওয়া ১৮ পয়েন্টের বিপরীতে এক ম্যাচ হেরে ১৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হলো জাহানারার আবাহনী।

ওদিকে ৯ ম্যাচে ৪৪৬ রান করে এবারের নারী ক্রিকেট লিগের টপ স্কোরার হয়েছেন মোহামেডানের টপ অর্ডার মুর্শিদা খাতুন হ্যাপি। অন্যদিকে আবাহনীর পেসার জাহানারা ৯ ম্যাচে ২৫ উইকেট দখল করে উইকেট শিকারে থাকলেন সবার ওপরে।

এআরবি/আইএইচএস

Read Entire Article