নারী ভোকাল নিয়ে ফিরল লিনকিন পার্ক, কে এই এমিলি

1 month ago 17

অনেকেই ভেবেছিলেন, লিনকিন পার্ক শেষ! ২০১৭ সালের মে মাসে বের হয় অ্যালবাম ‘ওয়ান মোর লাইট’। দুমাসের মাথায় ২০ জুলাই আত্মহত্যা করেন ভোকাল চেস্টার বেনিংটন। ভক্তদের হৃদয় ভেঙে চুরমার হয়ে যায়। ধাক্কা সামলাতে পারেনি দলটিও। প্রায় সাত বছর কার্যক্রম প্রায় বন্ধই হয়ে গিয়েছিল দলটির। তবে সামলে নিয়েছেন মাইক শিনোডা। দলে নিয়েছেন এমিলি আর্মস্ট্রং নামের এক নারী ভোকালকে। কে এই এমিলি?

মার্কিন কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার এমিলি মার্সিয়া আর্মস্ট্রং ২০০৫ সালে প্রতিষ্ঠা করেন ব্যান্ড ডেড সারা। মাত্র ১১ বছর বয়স থেকে গিটার বাজানো শুরু করেন তিনি, ১৫ বছর বয়সে গান। রকস্টার হবেন বলে হাইস্কুলেই েলখাপড়া ছেড়ে দেন তিনি। ২০১২ সালে এক সাক্ষাৎকারে বলেছিলেন, বেঁচে থাকার জন্য গান ছাড়া আর কিছুই করতে চাননি তিনি। চলতি মাসের ৫ তারিখে তিনি যোগ দেন লিনকিন পার্কে। এ ছাড়া দলটিতে অ্যাকুয়েস্টিক ড্রামার হিসেবে যোগ দিয়েছেন কলিন ব্রিটেন।

গত ৫ সেপ্টেম্বর একটি লাইভ স্ট্রিম শোয়ের মধ্যদিয়ে ফিরে এল লিনকিন পার্ক। এই শোয়ে ব্যান্ডটির পুরোনো সদস্যদের পাশাপাশি ছিলেন দুই নতুন মুখও। এখন থেকে ব্যান্ডটির নিয়মিত সদস্য হিসেবে কাজ করবেন তারা। ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও ভোকাল মাইক শিনোডা বলেন, ‘এমিলি ও কলিনের সঙ্গে কাজ করছি আর মুগ্ধ হচ্ছি। নতুন লাইনআপ, তাদের সঙ্গে প্র্যাকটিস ও নতুন গান বাঁধার অভিজ্ঞতা আমাদের অনুপ্রাণিত করছে।’ কেবল নতুন সদস্য নয়, লিনকিন পার্ক জানিয়েছে নতুন অ্যালবাম ও ওয়ার্ল্ড ট্যুরের খবরও। চলতি বছরের ১৫ নভেম্বর আসছে তাদের অষ্টম স্টুডিও অ্যালবাম ‘ফ্রম জিরো’।

বিশ্বের অন্যতম জনপ্রিয় রক ব্যান্ড লিনকিন পার্ক ২০০০ সালে বের করে তাদের প্রথম অ্যালবাম ‘হাইব্রিড থিওরি’। প্রথম অ্যালবাম আলোড়ন তোলার পর বহু সংগীতসফর ও সাতটি স্টুডিও অ্যালবাম প্রকাশ করে দলটি। ২০১৭ সাল পর্যন্ত ছিল তাদের সোনালী দিন। ভোকাল চেস্টারের মৃত্যুর পর কয়েকটি পুরোনো গান নতুন করে প্রকাশ করা ছাড়া কোথাও পাওয়া যায়নি লিনকিন পার্ককে। সঙ্গী হারানোর শোক কাটিয়ে দীর্ঘ ৭ বছর পর মঞ্চে ফিরলেন মাইক শিনোডা, ব্র্যাড ডেলসন, জো হ্যান, ডেভ ফ্যারেলরা।

শুরুতে লিনকিন পার্কের নাম ছিল জিরো। সেখান থেকে এ পর্যন্ত ব্যান্ডটির বৈচিত্র্যময় যাত্রাকে স্মরণে রেখে নতুন অ্যালবামের নাম রাখা হয়েছে ‘ফ্রম জিরো’। প্রত্যাবর্তনের ঘোষণার দিন প্রকাশ করা হয়েছে অ্যালবামের প্রথম গান ‘দ্য এমটিনেস মেশিন’।

আরএমডি/জেআইএম

Read Entire Article