নিজের নির্বাচনী কার্যালয়ে হামলার শিকার চেয়ারম্যান প্রার্থী

1 week ago 14

কুষ্টিয়া সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী আবু আহাদ আল মামুনের ওপর হামলা ও অপহরণের চেষ্টা হয়েছে। সোমবার (৬ মে) রাত ৮টার দিকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও যুবলীগ নেতা কিশোর কুমার ঘোষ জগতের নেতৃত্বে তার সমর্থকরা তাকে মারধর ও অপহরণ করার চেষ্টা করেন বলে অভিযোগ ওঠেছে।

আহত অবস্থায় চেয়ারম্যান প্রার্থী মামুনকে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠিত কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচনে তিনি মোটরসাইকেল প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান আতা। তিনি আনারস প্রতীক নিয়ে লড়ছেন।

আবু আহাদ আলম মামুন জানান, রাতে কুষ্টিয়া শহরের বড় স্টেশন রোডে অবস্থিত আমার নির্বাচনী অফিসে বসেছিলাম। এসময় কয়েকজন যুবক অফিসে প্রবেশ করে আমাকে বাইরে যেতে বলেন। আমি কারণ জিজ্ঞাসা করলে তারা আমাকে মারধর করে বাইরে টেনে নিয়ে যান। বাইরে নিয়ে তারা আমাকে জিজ্ঞাসা করে- ‘ভোটে কেন দাঁড়িয়েছি। কে দাঁড়াইতে বলেছে।’ আমি কিছু বলার আগেই তারা আমার মাথা,বুকে,পিঠে আঘাত করে। এ সময় আমাকে অপহরণের চেষ্টা করা হয়। ঘটনার সময় আমি জগত ও হাসিব খাঁর নাম শুনেছি।

প্রার্থীর মামাতো ভাই তিতাস বলেন, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর জগতের নেতৃত্বে ২০-২৫ জন এই হামলা চালিয়েছে। মারধরের এক পর্যায়ে তিনি জ্ঞান হারালে হামলাকারীরা চলে যায়। পরবর্তীতে উদ্ধার করে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের চিকিৎসক তাপস কুমার সরকার জানান, হাসপাতালে ভর্তি হওয়া ব্যক্তির শরীরে গুরুত্বর আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। তাকে স্বাভাবিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

অভিযোগের বিষয়ে জানতে কাউন্সিলর কিশোর কুমার ঘোষ জগতের মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। পরবর্তীতে তার ব্যবসাপ্রতিষ্ঠান দধি মিষ্টান্ন ভাণ্ডারে গিয়েও তাকে পাওয়া যায়নি। ঘটনার পর থেকে তিনি লাপাত্তা।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা বলেন, হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আল-মামুন সাগর/জেডএইচ

Read Entire Article