নীলফামারীতে জামিন পেলো ৩ কিশোর

1 month ago 28

নীলফামারীতে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার মামলায় জামিন পেয়েছে তিন শিক্ষার্থী। মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মো. গোলাম সারোয়ার জামিন মঞ্জুর করেন।

এই শিক্ষার্থীরা হলেন- জেলা সদরের হারোয়া বাশিহারা গ্রামের মো. সম্রাট আলীর ছেলে মো. নিবিড় ইসলাম (১৬), জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের বামনডাঙ্গা গ্রামের আব্দুল কুদ্দুস আলীর ছেলে মামুন ইসলাম (১৭) ও একই ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামের মো. মাহবুল ইসলামের ছেলে মিম ইসলাম (১৭)। নিবিড় ইসলাম নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

অন্যদিকে মামুন ইসলাম ও মিম ইসলাম এবার এইচএসসি পাস করে সদ্য কলেজে ভর্তি হয়েছে।

১৮ জুলাই নীলফামারীতে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার ঘটনা ঘটে। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। সংঘর্ষে ১০ পুলিশ সদস্য, সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হন।

এ ঘটনায় ১৯ জুলাই সদর থানার এসআই মো. বেলাল হোসেন বাদী হয়ে ১৬ জন নামীয়সহ অজ্ঞাতপরিচয় দুই হাজারের অধিক আসামি করে মামলা করেন। ওই মামলায় নামীয় ১০ জনসহ মোট ১৭ জনকে গ্রেফতার করা হয়। আসামিদের বেশির ভাগের বয়স দেখানো হয়েছে ১৯-২৩ বছর।

তিন শিক্ষার্থীর আইনজীবী মো. নূর আসাদুজ্জামান ও মো. জুলফিকার আলী জানান, গ্রেফতার শিক্ষার্থীদের মধ্যে তিন শিক্ষার্থীর পরিবার তাদের সন্তানদের অপ্রাপ্ত বয়স্ক দাবি করে ২৫ জুলাই নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ জামিন আবেদন করেন। মঙ্গলবার শুনানি শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।


ইব্রাহিম সুজন/জেডএইচ/

Read Entire Article