নীলফামারীতে ১২ যানবাহন মালিকের বিরুদ্ধে মামলা

4 months ago 50

নীলফামারীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ অভিযানে লাইসেন্স না থাকা, রেজিস্ট্রেশনবিহীন গাড়ি, হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোসহ বিভিন্ন অভিযোগে ১২টি যানবাহনের মালিকের বিরুদ্ধে মামলা দিয়ে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২১ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) নীলফামারী সহযোগিতায় সৈয়দপুর শহরের রাবেয়া মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

বিআরটিএ সূত্র জানায়, অভিযান নেতৃত্বে দেন বিআরটিএ নীলফামারী সার্কেলের সহকারী পরিচালক শফিকুল ইসলাম সরকার। তিনি ১২টি যানবাহনের মালিকের বিরুদ্ধে মামলা করে ৪৪ হাজার টাকা আদায় করেন। অভিযানকালে ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস না থাকা, অতিরিক্ত যাত্রী পরিবহন ও অতিরিক্ত গতিতে যানবাহন চালানো, হেলমেট না থাকা, সিটবেল্ট না বাধা এবং অযান্ত্রিক যানবাহনের কাছ থেকে জরিমানার এ টাকা আদায় করা হয়।

এসময় বিআরটিএ নীলফামারী সার্কেলের যানবাহন পরিদর্শক হিমাদ্রী ঘটক ও দশমাইল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

বিআরটিএ নীলফামারী সার্কেলের সহকারী পরিচালক শফিকুল ইসলাম সরকার জানান, সড়ক দুর্ঘটনা রোধে জেলার বিভিন্ন এলাকায় প্রতিদিন এ অভিযান পরিচালনা করা হবে। ট্রাফিক আইন মেনে চলা এবং সড়ক দুর্ঘটনা রোধে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। মহাসড়কে চলাচলরত যানবাহন চালক ও যাত্রীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

ইব্রাহিম সুজন/আরএইচ/জিকেএস

Read Entire Article