নুনেজকে বরখাস্ত করলো কনমেবল

1 month ago 13

উরুগুয়ের ফরোয়ার্ড ডারউইন নুনেজকে ৫ ম্যাচের জন্য বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার লিভারপুলের তারকাকে এই শাস্তি দিয়েছে দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ন্ত্রক সংস্থা- কনমেবল। সর্বশেষ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার দর্শকদের সঙ্গে মারামারিতে জড়ানোর কারণে তাকে এই শাস্তি দেওয়া হয়।

শুধু নুনেজ একা নয়, এই অপরাধের বেশি পরিমাণে জড়িত থাকার কারণে শাস্তির আওতায় আনা হয়েছে উরুগুয়ের আরও ৪ জন ফুটবলারকে।

আগামী ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে প্যারাগুয়ে, ভেনিজুয়েলা, পেরু ও ইকুয়েডরের বিপক্ষে খেলতে পারবেন না নুনেজ।

ম্যাচে নিষেধাজ্ঞার সঙ্গে নুনেজকে জরিমানাও করেছে কনমেবল। ২০ হাজার ডলার জরিমানা দিতে হবে তাকে।

এই শাস্তি নুনেজকে ঘরোয়া ফুটবল থেকে নিবৃত্তি করবে না। যে কারণে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জার্সিতে খেলতে বাধা নেই নুনেজের।

সেদিন নুনেজের সঙ্গে মারামারিতে জড়িয়েছেন সতীর্থ রদ্রিগো বেনটানকারও। তাকে ৪ ম্যাচের জন্য বরখাস্ত করা হয়েছে। এছাড়া জরিমানা করা হয়েছে ১৬ হাজার ডলার।

একই অপরাধে জড়িত থাকার অভিযোগে তিন ম্যাচের নিষেধাজ্ঞার আওতায় আনা হয়েছে হোস মারিয়া গুমেনেজ, মাথিয়াস অলিভেরা ও রোনাল্ড আরাওহোকে। এই তিনজনকে ১২ হাজার ডলার করে জরিমানা গুনতে হবে।

গেল ১০ জুলাই কোপার কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরে যায় উরুগুয়ে। নর্থ ক্যারোলিনাতে হওয়া ওই ম্যাচে গ্যালারিতে গিয়ে কলম্বিয়ার দর্শকদের সঙ্গে মারামারিতে জড়ান উরুগুয়ের ফুটবলাররা। এই ঘটনার তদন্তে উরুগুয়ের খেলোয়াড়দের অপরাধের প্রমাণ পায় কনমেবল।

সেই ঘটনার ভিডিওতে দেখা যায়, কলম্বিয়ার দর্শকদের দিকে চেয়ার ছুড়ে মারছেন নুনেজ।

ঘটনার সঙ্গে তেমন জড়িত ছিলেন না, এমন ৬ ফুটবলারকে ৫ হাজার ডলার করে জরিমানা করা হয়েছে। এসব ফুটবলাররা হলেন- মাথিয়াস ভিনা, সেবেস্টিয়ান কেসেরেস, ব্রায়ান রড্রিগেজ, এমিলিয়ানোর মার্টিনেজ, সান্তিয়াগো মেলে ও ফাকুন্দো পেলিস্ট্রি।

এমএইচ/এএসএম

Read Entire Article