নেত্রকোনায় সাবেক মেয়র গ্রেফতার

1 month ago 12

নেত্রকোনার কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র আসাদুল হক ভূঁইয়াকে গ্রেফতার করেছে র‍্যাব। তার বিরুদ্ধে কেন্দুয়ায় এক ব্যবসায়ীর দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও ৩৪ লাখ টাকার মালামাল লুটের মামলা রয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের আসাদ অ্যাভিনিউ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাবের কিশোরগঞ্জ ক্যাম্পের (সিপিসি-২) কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির এ তথ্য নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে র‍্যাব জানায়, ২৮ জুলাই পৌর শহরের তানজিম শপিং পয়েন্ট অ্যান্ড গিফট কর্নার নামের একটি দোকানের হামলা চালায় আসাদুল হক ভূঁইয়ার নেতৃত্বে একদল লোক। দোকান ভাঙচুর করার পাশাপাশি ৩৪ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

এ ঘটনায় দোকানমালিক মো. মোবারক হোসেন বাদী হয়ে কেন্দুয়া থানায় ২১ আগস্ট দ্রুত বিচার আইনে মামলা করেন। এতে নির্দেশদাতা স্থানীয় সাবেক এমপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অসীম কুমার উকিল, তার স্ত্রী সাবেক সংসদ সদস্য অপু উকিল, কেন্দুয়া পৌর মেয়র আসাদুল হক ভূঁইয়াসহ আওয়ামী লীগের ৪৪৮ নেতাকর্মীকে আসামি করা হয়। সরকার পতনের পর থেকে আসামিরা এলাকা ছেড়ে পালিয়েছেন।

এদিকে র‍্যাব আসামিদের গ্রেফতারে নজরদারি বৃদ্ধি করে। এর ধারাবাহিকতায় বুধবার বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের আসাদ অ্যাভিনিউ এলাকায় আসাদুল হক ভূঁইয়ার অবস্থান নিশ্চিত হয়। পরে র‍্যাবের একটি দল তাকে গ্রেফতার করে।

কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসাদুল হক ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য তাকে কেন্দুয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মামলার অন্য আসামিদের গ্রেফতারে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান র‍্যাব কর্মকর্তা আশরাফুল কবির।

এদিকে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ লুৎফর রহমান বলেন, আসাদুল হককে কেন্দুয়া থানায় হস্তান্তরের পর বৃহস্পতিবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে।

এইচ এম কামাল/আরএইচ/জেআইএম

Read Entire Article