নেপাল দূতাবাস-বিএমটিসির উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী

3 months ago 61

‘আন্তর্জাতিক এভারেস্ট দিবস ২০২৪’ উদযাপন উপলক্ষে ‘মাউন্টেন মেমোরিজ: কানেক্টিং পিকস্ এন্ড পিপল’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

শুক্রবার (৩১ মে) বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারির সভাপতিত্বে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসেবে প্রদর্শনী উদ্বোধন করবেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সময় প্রদর্শনীর কিউরেটর আলোকচিত্রী ইনাম আল হক উপস্থিত থাকবেন।

আরও পড়ুন

প্রদর্শনীতে বাংলাদেশ ও নেপালের ২২ জন পর্বতারোহীর তোলা হিমালয়ের প্রকৃতি ও জীবন এবং পর্বতারোহণের শতাধিক দৃষ্টিনন্দন আলোকচিত্র স্থান পেয়েছে। এভারেস্ট আরোহী এম এ মুহিত ও নিশাত মজুমদারসহ বাংলাদেশের ১৮ জন পর্বতারোহী ও নেপালের চারজন বিখ্যাত শেরপা এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন।

ঢাকাস্থ নেপালি দূতাবাসের উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলা মাউন্টেইনিয়ারিং অ্যান্ড ট্রেকিং ক্লাবের সহযোগিতায় এ প্রদর্শনী আয়োজিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের পর জাতীয় চিত্রশালার দুই নম্বর গ্যালারিতে প্রদর্শনীটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। পরবর্তী দুই দিন (১-২ জুন) বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

ইএ

Read Entire Article