নেপালকে হারিয়ে গ্রুপসেরা হয়েই সেমিতে বাংলাদেশ

3 months ago 65

সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। দেখার ছিল বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে বাংলাদেশ সেরা হয়ে গ্রুপ পর্ব শেষ করতে পারে কিনা। শেষ ম্যাচের প্রতিপক্ষ নেপাল হওয়ায় একটু শঙ্কা ছিল বাংলাদেশ শিবিরে।

তবে শুক্রবার কোর্টের লড়াইয়ে নেপালকে সহজেই ৪৬-৩১ পয়েন্টে হারিয়ে গ্রুপসেরা হয়েই সেমিফাইনাল খেলবে সর্বশেষ ৩ বারের চ্যাম্পিয়নরা। গ্রুপপর্বে পাঁচ ম্যাচের সবই জিতেলো বাংলাদেশ।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে তিনটি লোনাসহ নেপালকে পরাজিত করে বাংলাদেশ। বিজয়ী দল প্রথমার্ধে ১৮-১৪ পয়েন্টে এগিয়ে ছিল। হারলেও ম্যাচে একটি লোনা তুলে নিতে সমর্থ হয় নেপাল। প্রথম চার ম্যাচে বাংলাদেশের কাছ থেকে কোনো দল লোনা আদায় করতে পারেনি।

দারুণ নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের তারকা রেইডার মিজানুর রহমান। নেপালের বিরুদ্ধে একাই দলকে ২০টি মূল্যবান পয়েন্ট এনে দিয়েছেন তিনি।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাচসেরা মিজানুর রহমানের হাতে পুরস্কারের ট্রফি ও প্রাইজমানি তুলে দেন জনতা ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আজাদ এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহার।

শুরু থেকেই দুর্দান্ত লড়াই করে বাংলাদেশ ও নেপাল। ম্যাচে একবার বাংলাদেশ পয়েন্ট তুলে নেয় তো, পরেরবার নেপাল। এভাবে এগিয়ে চলে দুদলের গ্রুপপর্বের শেষ ম্যাচ। প্রথমার্ধে চেয়ে দ্বিতীয়ার্ধে বাংলাদেশের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো।

ম্যাচ শেষে রেইডার মিজানুর এই বিষয়ে বলেন, ‘নেপালের বিরুদ্ধে ম্যাচের শুরুর দিকে আমরা নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে দলের সবাই দারুণ গোছানো ছিল। দলকে জেতাতে পেরে আমি খুশি। জয়ের এই ধারা সেমিফাইনালেও অব্যাহত থাকবে।’

সেমিফাইনালে বাংলাদেশ ‘বি’ গ্রুপের রানার্সআপের মুখোমুখি হবে এবং দ্বিতীয় অবস্থানে থাকা দল নেপালের মুখোমুখি হবে।

আরআই/এমএইচ/এএসএম

Read Entire Article