ন্যায্যমূল্যে পণ্য দিতে মাটিরাঙায় চালু হলো কৃষকের বাজার

2 hours ago 3

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় খাগড়াছড়ির মাটিরাঙায় চালু হয়েছে কৃষকের বাজার। রোববার (২৭ অক্টোবর) বিকেলে মাটিরাঙ্গার ট্রাফিক বক্স চত্বরে এ বাজারের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মনজুর আলম।

উদ্বোধনকালে ইউএনও মনজুর আলম বলেন, সরকার কর্তৃক গৃহীত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর পদক্ষেপ হিসেবে কৃষকের বাজার চালু করা হয়েছে। এই বাজারে কৃষকরা সরাসরি তাদের উৎপাদিত পণ্য কোনো মধ্যস্বত্বভোগীর সহায়তা ছাড়াই বিক্রি করতে পারবেন। প্রতিটি পণ্যের মূল্য আমরা এমনভাবে নির্ধারণ করেছি যাতে কৃষকও লাভবান হয়, ক্রেতারাও কম দামে সবজি কিনতে পারেন।

পণ্য কিনতে আসা রহিমা বেগম বলেন, বর্তমান বাজারে নিত্যপণ্যের যে দাম, তা কেনার ক্ষমতা আমাদের মতো মধ্যবিত্তদের সামর্থ্য নেই। উপজেলা প্রশাসনের আয়োজনে স্বল্পমূল্যে নিত্যপণ্য কিনতে পেরে খুবই খুশি।

মাটিরাঙা উপজেলা প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে টমটমচালক আব্দুল জলিল ও শ্রমিক আবুল কালাম বলেন, দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি ক্রয় করার ক্ষমতা নেই। যা আয় হয় তা দিয়ে সংসার চালানো খুবই কষ্টকর। আজকে উপজেলা প্রশাসন এমন একটি উদ্যোগ নেওয়ায় আমরা খুবই আনন্দিত।

এসময় উপস্থিত ছিলেন মাটিরাঙা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙা প্রেস ক্লাবের সভাপতি মো. জসীম উদ্দিন জয়নাল ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. আমির হোসেন প্রমুখ।

মুজিবুর রহমান ভুইয়া/জেডএইচ/জিকেএস

Read Entire Article