পছন্দের ভাষায় ট্রান্সলেট করা যাবে হোয়াটসঅ্যাপের মেসেজ

1 month ago 17

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত মেসেজ, ছবি, ভিডিও, ফাইল আদান-প্রদান চলছে হোয়াটসঅ্যাপে। প্রতিদিন প্রায় দুশো কোটির বেশি মানুষ ব্যবহার করছেন প্ল্যাটফর্মটি। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে হোয়াটসঅ্যাপ অসংখ্য ফিচার আনছে।

এখন যে কোনো মেসেজ আপনি আপনার পছন্দের ভাষায় ট্রান্সলেট করে পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপে যুক্ত হতে চলেছে চ্যাট ট্রান্সলেটর। এই ফিচার ভিন্ন ভাষায় হোয়াটসঅ্যাপের মেসেজ ট্রান্সলেট করবে।

এই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের সংখ্যা আরও বাড়াতে চাইছে বলেই মনে করা হচ্ছে। হোয়াটসঅ্যাপে এই ফিচার চালু হয়ে গেলে ব্যবহারকারীরা সহজেই বিভিন্ন ভাষায় এই অ্যাপ ব্যবহার করে মেসেজ করতে পারবেন। বাইরে থেকে আলাদা করে কোনো ট্রান্সলেট অ্যাপের সাহায্য নেওয়ার প্রয়োজন হবে না।

হোয়াটসঅ্যাপে এই নয়া ফিচার চালু হয়ে গেলে কথোপকথনের সময়েই ইনস্ট্যান্ট চ্যাট বা মেসেজ ট্রান্সলেট হয়ে যাবে। তার ফলে ব্যবহারকারীরা সাবলীল ভাবে কথোপকথন চালিয়ে যেতে পারেন নিজেদের পছন্দের ভাষায়। স্বচ্ছন্দ্যবোধ করবেন তারা। তবে হোয়াটসঅ্যাপের এই ফিচার নিয়ে এখন সবে কাজকর্ম শুরু হয়েছে।

হোয়াটসঅ্যাপের সব ব্যবহারকারীদের জন্য এবং সব মাধ্যমে এই ফিচার চালু হতে এখনো কিছুটা দেরি হবে বলেই অনুমান। কিন্তু একবার এই চ্যাট ট্রান্সলেট করার ফিচার হোয়াটসঅ্যাপে চালু হয়ে গেলে ব্যবহারকারীরা যেসব সুবিধা পাবেন সে ব্যাপারে নিশ্চিত প্রযুক্তি বিশেষজ্ঞদের একটা বড় অংশ।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Read Entire Article