পদত্যাগ করলেন বিসিবির দুই পরিচালক

1 month ago 11

বিসিবির আগের জরুরি সভার আগেই পদত্যাগ করেছিলেন জালাল ইউনুস। ক্রীড়া মন্ত্রণালয়ে ডাকা বিসিবির ওই বোর্ড মিটিংয়ে সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন নাজমুল হাসান পাপন।

আবার ওই মিটিংয়েই এনএসসির মনোনীত হিসেবে আহমেদ সাজ্জাদুল আলম ববিকে বাদ দিয়ে নতুন করে পরিচালক হিসেবে মনোনয়ন দেয়া হয় নাজমুল আবেদিন ফাহিমকে।

এবার নতুন সভাপতি ফারুক আহমেদের নেতৃত্বে প্রথম বোর্ড মিটিং ডাকা হয় আজ। যেখানে পদ্যাতের ঘোষণা দিয়েছেন বিসিবির আরো দুই পরিচালক। তারা হলেন শফিউল আলম চৌধুরী নাদেল এবং তানভির আহমেদ টিটু।

এর মধ্যে নাদেল হলেন ২০২৪ সালের জানুয়ারীতে অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মৌলভীবাজার-২ আসনের নির্বাচিত সংসদ সদস্য এবং তানভির আহমেদ টিটু হলেন নারায়নগঞ্জের সাবেক এমপি শামীম ওসমানের শালা।

নাজমুল হাসান পাপন বোর্ড প্রধানের পদ থেকে পদত্যাগ করলেও এ বোর্ডে যারা সরাসরি আওয়ামী লীগের সঙ্গে জড়িত ও সম্পৃক্ত তারা আর বোর্ডে আসেননি।

এদের মধ্যে আছেন আ জ ম নাসির, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, শফিউল আল চৌধুরী নাদেল, ইসমাইল হায়দার মল্লিক, তানভির আহমেদ টিটু, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মর্তুজা পাপ্পা, আহমেদ নজিব, মঞ্জুর কাদের প্রমুখ পরিচালক।

যতদূর জানা গেছে, তারা যোগাযোগও করেননি। আবার বোর্ডে ফিরবেন, সে সম্ভাবনাও কম। এছাড়া ৪ পরিচালক ছুটি চেয়ে আবেদন করে রেখেছেন বোর্ড প্রেসিডেন্ট ফারুক আহমেদের কাছে।

শুধু মাহবুব আনাম, আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, ইফতেখার রহমান মিঠু, কাজী ইনাম, ফাহিম সিনহা, সাইফুল আলম চৌধুরী স্বপন ও মঞ্জুর আলমরা বোর্ডে আসছেন। ধরেই নেওয়া হচ্ছে, এ কয়জন পরিচালকই ফারুক আহমেদের নেতৃত্বাধীন বোর্ডে থেকে যাবেন।

এআরবি/আইএইচএস/

Read Entire Article