পরিত্যক্ত অস্ত্র-গুলি উদ্ধার; গ্রেনেড-বিস্ফোরক ধ্বংস করল সিটিটিসি

3 hours ago 4

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী, বিমানবন্দর, রূপনগর ও শাহজাহানপুর থানাধীন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়া কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) স্পেশাল অ্যাকশন গ্রুপ গাজীপুরে পরিত্যক্ত অবস্থায় পাওয়া একটি গ্রেনেড ধ্বংস করেছে ও যশোরে দুই কেজি বিস্ফোরক জাতীয় পদার্থ নিষ্ক্রিয় করেছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ডিএমপি মিডয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

পরিত্যক্ত অস্ত্র-গুলি উদ্ধার; গ্রেনেড-বিস্ফোরক ধ্বংস করল সিটিটিসি

তিনি জানান, গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর ওয়ারী থানার টিপু সুলতান রোডের চামু ডেন্টাল মোড় এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় রিভলবারের ১১১ রাউন্ড তাজা গুলি, দুটি লং রেঞ্জ টিয়ার গ্যাস শেল ও ৬ রাউন্ড শটগানের গুলি উদ্ধার করা হয়।

আরও পড়ুন

বিমানবন্দর থানা সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেল ৪টা ১০ মিনিটের দিকে বিমানবন্দর থানার ঢাকা-ময়মনসিংহ হাইওয়ের পূর্ব পাশের বাবুস সালাম মসজিদের পাশের ময়লার স্তুপ থেকে ১৩ রাউন্ড সিসা ও ৪ রাউন্ড রাবার কার্তুজ উদ্ধার করে বিমানবন্দর থানা পুলিশের একটি টিম।

রূপনগর থানা পুলিশ জানায়, একই দিন মিরপুরের রূপনগর আবাসিক এলাকার ঝিলের ভেতরে পরিত্যক্ত অবস্থায় একটি চায়না রাইফেলের অংশবিশেষ উদ্ধার করে রূপনগর থানা পুলিশ। পরে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ অস্ত্রাগার সূত্রে জানা যায়, উদ্ধার চায়না রাইফেলটি মিরপুর মডেল থানার লুট হওয়া রাইফেল।

পরিত্যক্ত অস্ত্র-গুলি উদ্ধার; গ্রেনেড-বিস্ফোরক ধ্বংস করল সিটিটিসি

শাহজাহানপুর থানা সূত্রে জানা যায়, জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে গত রোববার দুপুর ২টা ৪৭ মিনিটের দিকে রাজারবাগ-মালিবাগ ফ্লাইওভারের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি পিস্তল উদ্ধার করে শাহজাহানপুর থানা পুলিশ।

ডিএমপির সিটিটিসি ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপ সূত্র জানায়, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার আরশি নগর রিসোর্টের পাশে একটি শক্তিশালী পুরোনো আর্জেস গ্রেনেড পাওয়ার সংবাদ পেয়ে স্পেশাল অ্যাকশন গ্রুপের বোম্ব ডিসপোজাল টিম কর্তৃক সেটি সফলতার সঙ্গে ধ্বংস করা হয়।

পরিত্যক্ত অস্ত্র-গুলি উদ্ধার; গ্রেনেড-বিস্ফোরক ধ্বংস করল সিটিটিসি

আরও পড়ুন

এছাড়া গতকাল সোমবার যশোরের মনিরামপুর থানা কর্তৃক জব্দকৃত প্রায় দুই কেজি উচ্চমাত্রার বিস্ফোরক জাতীয় পদার্থ আদালতের নির্দেশে যশোর পুলিশ লাইনস মাঠে সিটিটিসির বোম্ব ডিসপোজাল টিমের সদস্যরা নিরাপদে নিষ্ক্রিয় করেন।

যে কোনো ধরনের অবৈধ অস্ত্র-গুলি উদ্ধারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিসি তালেবুর রহমান।

টিটি/এমকেআর/এমএস

Read Entire Article