পরিবার, ভালবাসা এবং বিশ্বস্ততা দিবস উদযাপন রাশিয়ান হাউসের

3 months ago 24

ঢাকাস্থ রাশিয়ান হাউসে উদযাপিত হয়ে গেলো পরিবার, ভালোবাসা ও বিশ্বস্ততা দিবস। সোমবার (৮ জুলাই) বিশেষ অনুষ্ঠানমালার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

ঢাকাস্থ রাশিয়ান হাউজের পরিচালক পি. দ্ভইচেনকভ তার উদ্বোধনী বক্তব্যে বলেন, পরিবার, বাড়ি, ঘনিষ্ঠ ব্যক্তি এবং আত্মীয়রা জীবনকে গভীর অর্থবহ করে তোলে, ব্যক্তিদের দুর্দান্ত উচ্চতা অর্জন করতে এবং চ্যালেঞ্জগুলি অতিক্রম করতে সক্ষম করে। পরিবারের মধ্যেই মানুষ ভালোবাসতে, একে অপরকে সমর্থন করতে শেখে, সুখ-দুঃখ ভাগাভাগি করতে শেখে।

বছরের পর বছর ধরে, পরিবার, ভালবাসা এবং বিশ্বস্ততা দিবসটি সবচেয়ে লালিত এবং অর্থপূর্ণ পারিবারিক ছুটির দিনে পরিণত হয়েছে, যা বিশ্বব্যাপী ৪৫ টি দেশে পালিত হচ্ছে। এই দিনটি ঐতিহ্যকে সম্মান করে ।

অনুষ্ঠানে ২৫ বছরেরও বেশি সময় ধরে দাম্পত্য জীবন চলমান এমন ১১টি পরিবারকে সম্মাননা প্রদান করা হয়, যারা পারিবারিক বন্ধনের দৃঢ়তা এবং সমাজের মূল্যবান সদস্য হিসেবে শিশুদের লালন-পালনে তাদের ভূমিকা পালন করেছেন। এসময় সম্মানিত দম্পতিরা তাদের সুখের গোপন রহস্য ভাগ করে নেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের 'বৈশ্বিক স্থিতিশীলতা রক্ষায় ঐতিহ্যবাহী মূল্যবোধের ভূমিকা' শীর্ষক একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

আইএইচআর/এসআইটি/এএসএম

Read Entire Article