পরিবারসহ বন্যার পানিতে আটকা ক্রিকেটার সাইফউদ্দিন

3 weeks ago 16

স্মরণকালের ভয়াবহ বন্যায় তলিয়ে গেছে ফেনী জেলা। আকস্মিক এ বন্যায় পরিবারসহ আটকা পড়েছেন জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দিন। পানিবন্দি হয়ে পড়েছেন তার আত্মীয়স্বজনরাও।

পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, সেখানে বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না। যে কারণে মুঠোফোনগুলোও সব বন্ধ হয়ে গেছে। ফলে পৃথিবী থেকেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে জেলাটি। এমতাস্থায় সরকারকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন ‘ফেনী এক্সপ্রেস’ খ্যাত পেসার সাইফউদ্দিন।

অনেকেই মোবাইল ফোনের মাধ্যমে সাইফউদ্দিনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন। কিন্তু মোবাইলে চার্জ কম থাকায় সবার সঙ্গে কথা বলতে পারছেন না এই পেসার। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিওতে ফেনীর নাজুক অবস্থা তুলে ধরেন সাইফুদ্দিন। মানুষের কাছে দোয়া চেয়ে সংক্ষিপ্ত ভিডিও শেষ করেন তিনি।

ভিডিওতে সাইফউদ্দিন বলেন, ‘পুরো শহর বিদ্যুতহীন। অনেক চেষ্টার পর আমি আমার ফোনকে সামান্য চার্জ করতে পেরেছি। ঢাকা থেকে অনেকেই হয়তো যোগাযোগ করার চেষ্টা করছেন। ফেনীর বিভিন্ন এলাকায় আপনার স্বজনরা চরম সংকটে রয়েছেন। পরিস্থিতি খুবই ভয়ানক। আমার ফোনের চার্জ ফুরিয়ে যাওয়ায় আমি আর কতক্ষণ সংযোগ রাখতে পারবো। সবাই আমাদের জন্য দোয়া করুন।’

ভিডিওতে বন্যার্তদের সাহায্যের আরজি জানান সাইফউদ্দিন। তিনি বলেন, ‘সারা দিনে আমি বন্যা কবলিত মানুষের জন্য কোনো সরকারি উদ্ধারকারী দল বা খাদ্যসামগ্রী দেখতে পাইনি। এটা সত্যিই হৃদয়বিদারক। ফেনীকে বাঁচান। আমার গ্রামের বাড়িতে আমার অনেক আত্মীয়স্বজন আটকা পড়েছে।’

৩১ বছর হটাৎ করে ত্রিপুরার ডুম্বুর গেট খুলে দিয়েছে ভারত। এতে উজানের পানিতে ভেসে গেছে বাংলাদেশের কয়েকটি জেলা। কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও চট্টগ্রামে তা ভয়াবহ রূপ ধারণ করেছে। বন্যা পরিস্থিতিতে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী, বিভিন্ন সংগঠন ও নানা স্তরের মানুষ।

এমএইচ/এএসএম

Read Entire Article