পর্যটন করপোরেশনের শূন্যপদ পূরণের সুপারিশ

2 weeks ago 22

পর্যটন করপোরেশনের শূন্যপদ পূরণে যথাযথ পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার (২৯ এপ্রিল) কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান।

বৈঠকে অংশ নেন- কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মোহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, মো. মহিউদ্দিন বাচ্চু, মাহমুদ হাসান, শফিউল আলম চৌধুরী ও শামীমা হারুন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পর্যটন করপোরেশনের জনবল কাঠামো, ভূসম্পত্তির বিবরণ, বাণিজ্যিক ইউনিট ও লিজ ইউনিট, বিদ্যমান স্থাপনাসমূহের সংস্কার ও আধুনিকায়ন, চলমান প্রকল্পসমূহ সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে বাংলাদেশ পর্যটন করপোরেশনের শূন্যপদ পূরণে যথাযথ পদক্ষেপ গ্রহণ, বাণিজ্যিক ইউনিট ও স্থাপনাসমূহে অটোমেশন চালু ও ওয়েবসাইট আপডেট করা, প্রতিটি স্থাপনায় লে আউট ও ফ্লায়ার রাখা এবং মনিটরিংয়ের সুপারিশ করা হয়।

এতে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আইএইচআর/কেএসআর

Read Entire Article