পাকিস্তান সফর করছেন ইসলামি আলোচক জাকির নায়েক

2 hours ago 5

পাকিস্তান সরকারের আমন্ত্রণে পাকিস্তান সফর করছেন সুপরিচিত ইসলাম প্রচারক ও আলোচক ডা. জাকির নায়েক। গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) তিনি পাকিস্তানে পৌঁছেছেন।

ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে জাকের নায়েককে স্বাগত জানান পাকিস্তানের প্রধানমন্ত্রীর যুব প্রকল্পের চেয়ারম্যান রানা মাশউদ, দেশটির ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ আত্তা-উর-রহমান, জাতীয় পরিষদবিষয়ক সচিব শমশের আলী মাজারি এবং অন্যরা। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

গত তিন দশকের মধ্যে এটি জাকির নায়েকের প্রথম পাকিস্তান সফর। এর আগে শেষবার তিনি পাকিস্তানে গিয়েছিলেন ১৯৯২ সালে। ওই সফরে তিনি প্রখ্যাত ইসলামি আলোচক ডা. ইসরার আহমেদের সঙ্গে দেখা করেছিলেন।

আগামী ৫ অক্টোবর করাচিতে জাকির নায়েক বক্তব্য রাখবেন বলে জানা গেছে। ১২ অক্টোবর লাহোরে এবং ১৯ অক্টোবর ইসলামাবাদেও বক্তব্য রাখবেন তিনি।

এ ছাড়া বেশ কয়েকটি মসজিদে তিনি জুমার নামাজেও ইমামতি করবেন, বিভিন্ন জনসংযোগে অংশ নেবেন এবং ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

নিজ দেশ ভারতে আইনি জটিলতার কারণে ২০১৬ সাল থেকে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। সে বছর বাংলাদেশের রাজধানী ঢাকায় এক সন্ত্রাসী হামলা হয়। ওই হামলায় জড়িত এক সন্ত্রাসী ইউটিউবে জাকির নায়েকের বক্তব্য শুনে প্রভাবিত হয়েছিলেন বলে অভিযোগ করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এই ইসলাম প্রচারকের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন এবং ভারতীয় দণ্ডবিধির (বর্তমানে ভারতীয় ন্যায় সংহিতা) প্রাসঙ্গিক ধারায় মামলা দায়ের করে।

ভারতের পক্ষ থেকে তাকে প্রত্যার্পণের অনুরোধ জানানো হলেও মালয়েশিয়া তাতে সাড়া দেয়নি।

ওএফএফ/জিকেএস

Read Entire Article