পাকিস্তানের ক্রিকেটারদের ‘ফিক্সিংয়ের’ প্রমাণ চায় বোর্ড

3 months ago 29

মাঠের ক্রিকেটে সময়টা ভালো কাটছে না পাকিস্তানের। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে গেছে তারা। এরপর থেকে নানাদিক থেকেই আলোচনা-সমালোচনা সহ্য করতে হচ্ছে। ক্রিকেটারদের শুনতে হচ্ছে বিভিন্ন কটু মন্তব্য।

এ অবস্থায় তাদের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগও আসছে। এ নিয়ে এবার মুখ খুলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যারা দাবি করছেন, পাকিস্তানের ক্রিকেটাররা ফিক্সিং করেছেন তাদের কাছে প্রমাণ চায় তারা। এমনকি সেটি না দিতে পারলে আইনি পদক্ষেপ নেওয়ার কথাও ভাবছে পিসিবি।

একটি সূত্র পাকিস্তানী সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘খারাপ খেললে নেতিবাচক কথা শুনতে হবে। সেটাই স্বাভাবিক। এমন কী সমালোচনাও গ্রহণযোগ্য। এবং এতে কোনও আপত্তি নেই। তবে কোনও ধরণের প্রমাণ ছাড়া ম্যাচ গড়াপেটার ভিত্তিহীন অভিযোগ কোনও অবস্থাতেই বরদাস্ত করা হবে না।’

ম্যাচ গড়াপেটার অভিযোগের ভিত্তিতে পিসিবি কোনও রকম তদন্ত করবে কি না জানতে চাইলে ওই সূত্র বলেন, ‘পিসিবি কেন তদন্ত করবে? যারা অভিযোগ করেছে, তাদের প্রমাণ দিতে হবে। আমরা আমাদের আইনি বিভাগকে নির্দেশ দিয়েছি, যারা অভিযোগ করছে, তাদের কাছে আইনি চিঠি যাবে।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুপার ওভারে যুক্তরাষ্ট্রের কাছে হারে পাকিস্তান। পরে ভারতের কাছে তারা হারে কাছে গিয়েও। শেষ অবধি ‍যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে গ্রুপ পর্ব থেকেই বিদায় বলতে হয় দলটিকে।

এমএইচবি/এমএস

Read Entire Article