পাকিস্তানের প্রধান নির্বাচক ইউসুফের পদত্যাগ

3 hours ago 7

পাকিস্তানের ক্রিকেটে আবার ধাক্কা। জাতীয় দিলের প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন মোহাম্মদ ইউসুফ। ব্যক্তিগত কারণে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে। বাবর আজম, শান মাসুদদের সাফল্যের রাস্তায় ফেরাতে পিসিবি কর্তারা যখন উদ্যোগি হয়েছেন, সে সময় ইউসুফের পদত্যাগকে ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসাবে ধরা হয় ইউসুফকে। ছয় মাস আগে তাকে জাতীয় দলের প্রধান নির্বাচক করেছিল পিসিবি।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক এই ক্রিকেটার লিখেছেন, ‘পাকিস্তানের জাতীয় দলের নির্বাচকের পদ থেকে পদত্যাগ করছি। ব্যক্তিগত কারণে পদত্যাগ করতে হচ্ছে। দুর্দান্ত একটা দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত এবং খুশি। পাকিস্তানের ক্রিকেটের সাফল্য এবং উন্নতিতে অবদান রাখতে পেরে আমি গর্বিত।’

তিনি আরও বলেছেন, ‘আমাদের দেশে ক্রিকেট প্রতিভার কোনও অভাব নেই। একাত্মবোধেরও অভাব নেই। দলের জন্য আমার শুভেচ্ছা থাকল। সবুজ জার্সিকে গর্বিত করার জন্য ওরা সব সময় চেষ্টা করে।’

গত মার্চ মাসে পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন ইউসুফ। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বাবরের দল। ঘরের মাঠে বাংলাদেশের কাছে ০-২ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছে মাসুদের দল। একের পর এক ব্যর্থতায় জর্জরিত পাকিস্তানের ক্রিকেট। বাবরদের পাশাপাশি সমালোচনায় বিদ্ধ হয়েছেন নির্বাচকেরাও। মনে করা হচ্ছে, হয়তো সে কারণেই দায়িত্ব থেকে সরে গেলেন ইউসুফ।

আইএইচএস/

Read Entire Article