পাকিস্তানের বিশ্বকাপ স্বপ্নে বড় ধাক্কা, ফের ইংল্যান্ডের কাছে হার

3 months ago 57

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান অন্যতম শক্তিধর দল। অনেকেই তাদের শিরোপার দাবিদার মনে করছেন, স্বপ্ন দেখছেন সমর্থকরা। তবে বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে বড় ধাক্কা খেলো বাবর আজমের দল।

চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আগের তিন ম্যাচের দুটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। একটি জেতে ইংল্যান্ড। শেষ ম্যাচটি ছিল তাই ইংলিশদের সিরিজ জয়ের মিশন, পাকিস্তানের সিরিচ বাঁচানোর।

পারেনি পাকিস্তান। চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেট আর ২৭ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। জস বাটলারের দল সিরিজ জিতেছে ২-০ ব্যবধানে।

ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের এক বল বাকি থাকতেই ১৫৭ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। টপঅর্ডারের তিন ব্যাটার ছাড়া বাকিরা কেউ বলার মতো কিছু করতে পারেননি।

ওপেনিংয়ে মোহাম্মদ রিজওয়ান ১৬ বলে ২৩, বাবর আজম ২২ বলে ৩৬ আর ওয়ান ডাউন উসমান খান ২১ বলে ৩ চার আর ২ ছক্কায় খেলেন ৩৮ রানের ইনিংস।

ফখর জামান (৯ বলে ৯), শাদাব খান (১ বলে ০), আজম খান (৫ বলে ০) ছিলেন চরম ব্যর্থ। ইফতিখার আহমেদ ১৮ বলে ২১ আর নাসিম শাহ ১৮ বলে করেন ১৬ রান।

ইংল্যান্ডের মার্ক উড, লিয়াম লিভিংস্টোন আর আদিল রশিদ নেন দুটি করে উইকেট।

জবাবে ফিল সল্ট আর জস বাটলারের ৩৮ বলে ৮২ রানের ওপেনিং জুটিতেই জয়ের ভিত পেয়ে যায় ইংলিশরা। সল্ট ২৫ বলে ৪৫ আর বাটলার ২০ বলে খেলেন ৩৯ রানের ইনিংস। ৯ ওভারে ২ উইকেটেই ১০০ পার করে স্বাগতিকরা।

উইল জ্যাকস আউট হন ১৮ বলে ২০ করে। এরপর জনি বেয়ারস্টো আর হ্যারি ব্রুক দ্রুতই ম্যাচ শেষ করে দেন। বেয়ারস্টো ১৬ বলে ২৮ আর ব্রুক ১৪ বলে ২৮ রানে অপরাজিত থাকেন।

হারিস রউফ ৩৮ রান খরচায় নেন ৩টি উইকেট।

এমএমআর/এমএস

Read Entire Article