পানিতে ডুবে সেফুদার বড় ভাইয়ের মৃত্যু

2 hours ago 4

চাঁদপুরের শাহরাস্তিতে পানিতে ডুবে আলোচিত অনলাইন অ্যাকটিভিস্ট সেফায়েত উল্যাহ ওরফে সেফুদার বড় ভাই শামছুল হুদা মজুমদার (৯০) ওরফে সামুদার মৃত্যু হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ১০টায় উপজেলার সূচিপাড়া উত্তর ইউনিয়নের চেড়িয়ারা গ্রামের করের বাড়ির পুকুরে তার মরদেহ ভাসতে দেখে এলাকার লোকজন উদ্ধার করেন। এদিন এশার নামাজের পর তার দাফন সম্পন্ন হয়।

নিহতের চাচাতো ভাই রেদওয়ান হোসেন সেন্টু জানান, শামছুল হুদা মজুমদার পেশায় শিক্ষক ছিলেন। সর্বশেষ তিনি উপজেলার রাগৈ শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রধান শিক্ষক হিসেবে অবসর নেন। তার স্ত্রী, সন্তানসহ পরিবারের সদস্যরা ঢাকায় থাকেন। তিনি একাই গ্রামের বাড়িতে থাকতেন। পাশেই তার শ্বশুরবাড়ি। ওই বাড়িতে এবং নিজ বাড়ির স্বজনদের ঘরে খাওয়া-দাওয়া করতেন।

তিনি আরও জানান, মঙ্গলবার (২২ অক্টোবর) দিনগত রাতে সম্ভবত তিনি অজু করতে বাড়ির পুকুরের ঘাটলায় যান। সেই সময় তিনি পানিতে পড়ে যান। বুধবার সকাল ১০টার দিকে বাড়ির নারীরা তার মরদেহ পুকুরে ভেসে থাকতে দেখে চিৎকার দেন। এশার নামাজের পর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন হয়েছে।

স্থানীয়রা জানান, শামসুল হুদা মজুমদাররা ৭ ভাই ৩ বোন। তাদের এক ভাই অস্ট্রিয়ার ভিয়েনায় বসবাসকারী আলোচিত সেফায়েত উল্যাহ ওরফে সেফুদা। শামছুল হুদা মজুমদার নিজেকে সেফুদার ভাই সামুদা হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্য বোধ করতেন। ব্যক্তিগত জীবনে তিনি ৩ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক।

শরীফুল ইসলাম/এফএ/এএসএম

Read Entire Article