পাপুয়া নিউগিনিকেও অলআউট করলো আফগানিস্তান

3 months ago 37

উগান্ডা অলআউট হয়ে গিয়েছিল ৫৮ রানে। নিউজিল্যান্ড করতে পেরেছিল ৭৫। পাপুয়া নিউগিনি ওই তুলনায় করলো বেশ ভালো। বাকি দুই দলের চেয়ে রান তো বেশি বটেই, বলও খেলেছে বেশি।

শুক্রবার সকালে ত্রিনিদাদে পাপুয়া নিউগিনির মুখোমুখি হয়েছে আফগানিস্তান। এ ম্যাচে ১৯ ওভার ৫ বল ব্যাট করে ৯৫ রানে অলআউট হয়ে গেছে পিএনজি।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুর দিকেই চার বলের ভেতর তিন উইকেট হারায় পাপুয়া নিউগিনি। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে রান আউট হয়ে যান আসাদ ভালা। তৃতীয় রান নিতে গিয়ে ৩ বলে ২ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর নিজের দ্বিতীয় ওভার করতে এসে বিধ্বংসী হয়ে উঠেন ফজল হক ফারুকী।

প্রথম বলে তিনি লেগা সাইয়াকাকে ও পরের বলে সাসে বাউকে আউট করে জাগান হ্যাটট্রিক সম্ভাবনা। দুজনই ক্যাচ দেন উইকেটের পেছনে দাঁড়ানো রহমানউল্লাহ গুরবাজের হাতে। পরের ওভারে এসে নাভিন উল হক বোল্ড করেন ৩ বলে ১ রান করা হিরি হিরিকে।

কিছুটা সাবলীল থাকা টনি উরাকেও পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই বোল্ড করেন নাভিন। ১৮ বলে ১১ রান করেছিলেন এই ব্যাটার। দলের নিয়মিত উইকেট হারানোর ভিড়ে কেবল দুজনই কিছু রান করতে পেরেছেন।

অষ্টম উইকেট জুটিতে ৩৪ বলে ৩৮ রান করেন কিপলিন দুরিগা ও আলেই নাউ। ২ চারে ৩২ বলে ২৭ রান করা কিলপিন দুরিগাকে ফেরান নূর আহমেদ। ১৯ বলে ১৩ রান করা নাউ ক্যাচ দেন ফারুকীর বলে।

তবুও অবশ্য অলআউট হওয়া ঠেকাতে পারেনি পাপুয়া নিউগিনি। ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন ফারুকী। নাভিন উল হক দুই ও নূর আহমেদ পেয়েছেন এক উইকেট।

আইএইচএস/জিকেএস

Read Entire Article