পাহাড় নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: হাসান আরিফ

1 hour ago 4

স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেছেন, পাহাড় নিয়ে গুজব ও অপপ্রচার ছড়িয়ে পড়ছে। কিছু ছবি দেখে মনে হচ্ছে মনিপুরের। সে সব ছবিকে এডিট করে খাগড়াছড়ির বলে গুজব ছড়ানো হচ্ছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে খাগাড়ছড়িতে উচ্চ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা, স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন জাতিগোষ্ঠীর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

এ এফ হাসান আরিফ বলেন, বৈঠকে সবাই সম্প্রীতির কথা বলেছেন। সম্প্রীতি নষ্ট করার জন্য ষড়যন্ত্র হচ্ছে এমন দাবি করেছেন বক্তারা। গুজব মোকাবেলায় সাংবাদিকদের বড় ভূমিকা রয়েছে মন্তব্য করে তিনি বলেন, তোমরা বলতে পারবে এটা অপপ্রচার। অপপ্রচার মোকাবেলার মাধ্যমেই আমরা নতুন বাংলাদেশ গড়ে তুলতে পারবো।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সাবেক রাষ্ট্রদূত (অব.) সুপ্রদীপ চাকমা, স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান, সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল মোহাম্মদ মাইনুর রহমান, পুলিশের আইজিপি মো. ময়নুল ইসলাম, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মো. আমান হাসান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, খাগাড়ছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া ও মং সার্কেলের রাজা সাচিংপ্রু চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মুজিবুর রহমান ভুইয়া/আরএইচ/জেআইএম

Read Entire Article