পিচ নিয়ে দ্রাবিড়ের উদ্বেগ, সতর্ক করলেন রোহিতদের

3 months ago 50

ফ্ল্যাট পিচে আইপিএল শেষ করে ভারতীয় ক্রিকেট দল এখন যুক্তরাষ্ট্রে। এখানকার পিচগুলো ভারতীয় পিচের মতো হবে না, এটাই স্বাভাবিক। যে কারণে ভারতীয়রা যুক্তরাষ্ট্রে এসে কিছুটা অস্বস্তি অনুভব করবে, এটাই স্বাভাবিক। বিশ্বকাপের মূলপর্বে খেলার আগে একমাত্র ওয়ার্ম আপ ম্যাচ খেলার পর তাদের অনুভূতি ঠিক তেমনটিই।

যুক্তরাষ্ট্রের পিচগুলো অনেকটা নিচু ও স্লো; এটি মোটামোটি সবারই জানা। এর মধ্যে গ্রুপপর্বে ভারতের যে চারটি খেলা আছে, তার তিনটিই নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। যে স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে মাত্র ৫ মাসে। ফলে নবনির্মিত এই স্টেডিয়ামে খেলাটা সবার জন্যই নতুন একটি কন্ডিশন।

বাংলাদেশের বিপক্ষে গা গরমের ম্যাচটি ভারত খেলেছে নাসাউ স্টেডিয়ামেই। খেলা শেষে উইকেটের মূল্যায়ন করেছেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। এরপর খেলোয়াড়দের নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন। খেলোয়াড়রা যেন পিচের অবস্থা বুঝে ব্যাটিং ও ফিল্ডিং করেন, সেজন্য সতর্কবার্তাও দিয়েছেন দ্রাবিড়।

উইকেটের মূল্যায়ন করে দ্রাবিড় বলেছেন, এই স্টেডিয়ামের পিচ এবং আউটফিল্ড অনেকটা নরম। আর পিচের বিষয়ে দ্রাবিড়ের মূল্যায়ন, এটি অত্যন্ত ফাঁপা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পোস্ট করা একটি ভিডিওতে দ্রাবিড় বলেন, ‘মাটি একটু নরম। তাই আমি মনে করি, খেলোয়াড়রা আগামীকাল হ্যামস্ট্রিং এবং কাফ ইনজুরিতে পড়তে পারে। এটি এমন একটি এলাকা, যাতে আমাদের নিশ্চিত করতে হবে, চারপাশ দেখে কাজ করছি। নিশ্চিত করতে হবে যে, খেলেয়াড়রা দেখেশুনে খেলছে। আমি অনুভব করেছি, এটি একেবারেই নিচু হয়ে যাওয়া।’

দ্রাবিড় আরও বলেন, ‘মাঝেমাঝে কিছুটা নরম। কিন্তু আমি মনে করি, আমরা সত্যিই ভালোভাবে মোকাবেলা এবং পরিচালনা করেছি। আমরা ব্যাটিং করেছি এবং সে উইকেটে কতটা রান করা যেতে পারে, আমরা সেটি করতে পেরেছিলাম। তারপরে সে অব্স্থান থেকে বেরিয়ে এসে সত্যিই ভালো বোলিং করেছি।’

গতকাল শনিবার বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮২ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১২২ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। এতে গা গরমের ম্যাচটি ৬০ রানের ব্যবধানে জিতেছে দ্রাবিড়ের শিষ্যরা।


এমএইচ/

Read Entire Article