প্রতারক আমিনুলের খপ্পরে ‘ব্যবসায়ী আমির’

1 month ago 12

ব্যবসার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ভাই ভাই ট্রেডার্সের কর্ণধার মো. আমিনুল ইসলামের বিরুদ্ধে। পাওনা টাকা ফেরত পাওয়াকে কেন্দ্র করে ব্যবসায়ী ও স্ট্যান্ডার্ড হোল্ডিংসের পরিচালক মো. আমির হোসেনের বিরুদ্ধে একাধিক মামলা দেন আমিনুল। আমিরের বিরুদ্ধে একই অভিযোগ তোলেন আরও কয়েকজন ব্যবসায়ী।

রোববার (১ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনের এসব অভিযোগ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী অরুপ রতন সাহা, প্রণব কুমার, আইনজীবী শামসুল ইসলাম ও তানভির জামান প্রমুখ।

সংবাদ সম্মেলনে স্ট্যান্ডার্ড হোল্ডিংসের পরিচালক আমির হোসেন অভিযোগ করে বলেন, আমিনুল ইসলামের সঙ্গে আমরা তিন ব্যবসায়ী মিলে জয়েনভেঞ্জারে ব্যবসা করে আসছিলাম। প্রথমে ব্যবসার ধরণ ও ব্যবসা দেখে তার (আমিনুল ইসলাম) প্রতারণা বুঝতে পারিনি। পরে আর্থিক অনিয়মসহ প্রতারণা বুঝতে পেরে পাঁচ মাস পর তার সঙ্গে ব্যবসা বন্ধ করে দেই আমরা। পরে তার কাছে ৫ কেটি ২০ লাখ টাকা পাওনা ছিল সেটার দাবি করি। তিনি সাতটি চেকে ৪ কোটি ৮০ লাখ টাকা দেওয়ার কথা বলেন, চেকও দেন। কিন্তু পাস করাতে পারিনি, টাকা নেই সেখানে।

আমির হোসেন বলেন, আমরা (দুই ব্যবসায়ী) আদালতে মামলা করি। আদালতের দ্বারস্থ হওয়ার পরে ৪০ লাখ ১৯ হাজার টাকা ফিরিয়ে দেয়। কিন্তু ৪ কোটি ৮০ লাখ টাকা আমাদের এখনও দেয়নি। এই টাকা চাইতে গেলে উল্টো আমাদের নামে একাধিক মামলা করেন। আমরা তার (আমিনুল) প্রতারণার মামলার কারণে সামাজিকভাবে অসম্মানিত হচ্ছি, পরিবারের কাছে নিজেকে খুব অসহায় মনে হচ্ছে। আমরা এর প্রতিকার চাই, প্রতারক আমিনুল ইসলামের শাস্তি চাই।

ইএআর/এমআরএম/জেআইএম

Read Entire Article