প্রথমবার ভারতকে অলআউট করার স্বাদ পেল পাকিস্তান

3 months ago 61

ভারত-পাকিস্তান ম্যাচ ক্রিকেটের সবচেয়ে বড় দৈরথ। চরম উত্তেজনাকর ম্যাচ। দুই দলের লড়াই দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করেন ক্রিকেটভক্তরা। বলা হয়, এই ম্যাচে দুই দলেরই জয়ের চান্স সমান থাকে এবং ক্রিকেটাররা বেশ চাপ নিয়ে ক্রিকেট খেলেন। তবে দুই দলের মুখোমুখি লড়াইয়ে দাপট দেখিয়েছে ভারতই। বিশ্বকাপ আসলে ভারতীয়দের দাপট বেড়ে যায় আরও বেশি।

এখন পর্য্ন্ত ওয়ানডে বিশ্বকাপে ৮ বার ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান। প্রতিবারই জিতেছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপেও সমান সংখ্যক বার মুখোমুখি হয়েছে দুই দল। এতে মাত্র ১টিতে জয় পেয়েছে পাকিস্তান, ২০২২ সালের আসরে। আর ৬টিতে জয় ভারতের। বাকি একটি ম্যাচ হয়েছে ড্র।

আজ রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে দ্বিতীয় জয়ের সম্ভাবনা তৈরি করেছে পাকিস্তান। নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে ভারতকে ১১৯ রানে অলআউট করে দিয়েছে বাবর আজমের দল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এবারই প্রথম ভারতকে অলআউট করার স্বাদ পেয়েছে পাকিস্তান। এর আগে কখনো ভারতীয়দের অলআউট করতে পারেনি পাকিস্তানিরা।

এছাড়া টি-টোয়েন্টির ইতিহাসে আজই ভারতকে সবচেয়ে কম রানে থামিয়ে দেওয়ার রেকর্ড করেছে পাকিস্তান। এর আগে ২০১২ সালে ভারতকে ৯ উইকেটে ১৩৩ রানে থামিয়েছিল সবুজ জার্সিধারীরা।

এমএইচ/

Read Entire Article