প্রথমবারের মতো এশিয়া কাপ হকিতে বাংলাদেশের মেয়েরা

4 months ago 34

জুনিয়র এশিয়া কাপ হকিতে বাংলাদেশের ছেলেদের খেলা নতুন নয়। তবে এখনো এই টুর্নামেন্টে বাংলাদেশের মেয়েদের খেলার সুযোগ হয়নি। এবার সুযোগ মিলেছে মেয়েদেরও। প্রথমবারের মতো মর্যাদার এই টুর্নামেন্ট খেলতে যাচ্ছে তারা।

শনিবার সিঙ্গাপুরে অনূর্ধ্ব-২১ নারী এএইচএফ কাপে নিজেদের পঞ্চম ম্যাচে ইন্দোনেশিয়াকে ১০-১ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। দারুণ জয়ে তারা কোয়ালিফাই করেছে জুনিয়র এশিয়া কাপে।

গোল উৎসবের ম্যাচে তিনটি করেছেন অর্পিতা পাল। দুটি করে আইরিন রিয়া ও কনা আক্তার। একটি করে গোল করেছেন নাদিরা, লিমা ও সানজিদা।

এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ হকিতে মেয়েদের বিভাগে ৭ দলের মধ্যে শীর্ষ ৫ টি খেলবে জুনিয়র এশিয়া কাপে। ১২ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান এখন তিনে। সমান পয়েন্ট চাইনিজ তাইপে ও থাইল্যান্ডের।

রোববার বাংলাদেশের মেয়েদের শেষ ম্যাচ সিঙ্গাপুরের বিপক্ষে। এ ম্যাচের ফল নির্ধারণ করবে কত নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করবে বাংলাদেশ।

বাংলাদেশের মেয়েরা প্রথম এএইচএফ কাপ খেলেছিল ২০১৯ সালে। প্রথমবার শুধু শ্রীলঙ্কার বিপক্ষে জিতে ৬ দেশের মধ্যে পঞ্চম হয়েছিল। দ্বিতীয় আসরে বাংলাদেশ আগের চেয়ে অনেক পরিপক্ক। প্রথম পাঁচ ম্যাচের চারটি জিতে পৌঁছে গেছে লক্ষ্যে।

থাইল্যান্ডকে ৫-৪ গোলে হারিয়ে এবারের আসর শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে হংকংকে ২-১ ও তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-২ গোলে হারিয়ে চতুর্থ ম্যাচে চাইনিজ তাইপের কাছে হেরে যায় ৩-০ গোলে।

 

আরআই/এমএইচ/

Read Entire Article