প্রথমার্ধ গোলশূন্য, বল দখলে রিয়াল আক্রমণে এগিয়ে ডর্টমুন্ড

4 months ago 69

ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লড়ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ আর জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। ধারেভারে রিয়াল এই ম্যাচে ফেবারিট হলেও প্রথমার্ধে দাপট দেখা গেছে ডর্টমুন্ডেরই।

রিয়াল বল দখলে এগিয়ে ছিল। কিন্তু ডর্টমুন্ড আক্রমণ করেছে অনেক বেশি। কপাল ভালো হলে তারা গোলও পেতে পারতো। রিয়ালের ২ শটের বিপরীতে প্রথমার্ধে ৮টি শট নিয়েছে ডর্টমুন্ড, একটি আবার ফিরে এসেছে পোস্টে লেগে।

ম্যাচে প্রথম বড় সুযোগটা পায় বরুশিয়া। ২০ মিনিটে ম্যাট হামেলসের থ্রু বল ধরে রিয়াল গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন করিম আদেমি। কোর্তোয়া এগিয়ে আসলে তাকে কাটাতে গিয়ে সময়ক্ষেপন করে ফেলেন তিনি। এর মধ্যে কার্ভাহাল এগিয়ে এসে ঝুঁকিমুক্ত করেন রিয়ালকে।

২৩ মিনিটে বরুশিয়ার টানা দুই আক্রমণের শেষটিতে কপালগুণে বেঁচে যায় রিয়াল। সানচোর পাস থেকে ফুলক্রাগ কোর্তোয়াকে এড়িয়ে বাঁ পায়ের আলতো ছোঁয়ায় বক্সের দিকে ঠেলে দেন। কিন্তু ভাগ্য খারাপ বরুশিয়ার। গড়িয়ে গিয়ে বল ডানদিকের ভেতরের পোস্টে লাগে।

৩৫ মিনিটে বরুশিয়া গোলরক্ষককের কাছ থেকে বল নিতে গিয়ে তার পায়ে আঘাত করে বসেন ভিনিসিয়ুস। হলুদ কার্ড দেখান রেফারি।

৪১ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া মার্সেল সাবিটজারের জোরালো শট ডানদিকে ঝাঁপিয়ে পড়ে বাঁচান কোর্তোয়া। প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

এমএমআর/

 

Read Entire Article