প্রথমার্ধে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে স্লোভাকিয়া

3 months ago 25

স্লোভাকিয়ার বিপক্ষে এ যাবতকালে কোনদিন হারের মুখ দেখেনি ইংল্যান্ড। তাদের দলে রয়েছে প্রতিভাবান ফুটবলারদের ছড়াছড়ি। কিন্তু একটা দল হিসেবে ইংলিশরা কেন যেন খেই হারিয়ে ফেলছে প্রতি ম্যাচে। এবার ইউরো চ্যাম্পিয়নশিপের শেষ ষোলের ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে পিছিয়ে পড়েছে গ্যারেথ সাউথগেটের দল।

ম্যাচের শুরু থেকে সবাই ভেবেছিল ইংলিশরা চাপে রেখে খেলবে স্লোভাকদের বিপক্ষে। কিন্তু বল দখলে এগিয়ে থাকলেও গোলের সুযোগ তৈরি করেছে বেশি স্লোভাকিয়াই।

ম্যাচের ৫ম মিনিটেই প্রথম গোলের সুযোগ পায় স্লোভাকিয়া। কিন্তু ডেভিড স্ট্রেলেকের ভলি শট সামান্য বাইরে দিয়ে চলে যায়। ১০ মিনিটের মাথায় জুড বেলিংহ্যামের ক্রস থেকে ফাঁকায় বল পেয়েছিলেন ট্রিপিয়ার। কিন্তু তিনি বল মারেন অনেক উপর দিয়ে।

এর মাঝে দুই দল বেশ পেশীশক্তির প্রদর্শনী দেখাতে থাকে। ১৮ মিনিটেই রেফারি চারটি হলুদ কার্ড দেখান। যা ১৯৮০ সালের পর ইউরোর কোনো ম্যাচে সবচেয়ে দ্রুততম সময়ে চার হলুদ কার্ড দেখানোর রেকর্ড।

২৩ মিনিটে গোলের সুযোগ পান ইংল্যান্ডের বায়ার্ন মিউনিখ তারকা হ্যারি কেইন। ডি-বক্সের ভেতর তার শট দারুণভাবে ব্লক করে দেয় স্লোভাক ডিফেন্ডাররা। এই সুযোগে কাউন্টার এটাক থেকে ডেভিড স্ট্রেলেকের বাড়ানো বল থেকে ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের সোজাসুজি শটে গোল করে স্লোভাকিয়াকে অবিশ্বাস্যভাবে ১-০ ব্যবধানে এগিয়ে দেন ইভান শ্রানজ।

এই গোলের মাধ্যমে এবারের ইউরোতে ৩ গোল করে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় উপরে উঠে আসলেন শ্রানজ। ৩৯ মিনিটে গোলের চেষ্টা করেছিলেন ইংল্যান্ডের ডেকলান রাইস। তবে তার হেড রুখে দেয় ডিফেন্ডাররা। প্রথমার্ধের শেষ দিকে বেশ কিছু আক্রমণ করলেও গোলমুখে শট নিতে পারেনি ইংল্যান্ড। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্লোভাকিয়া।

আরআর/এমএইচ/

Read Entire Article