প্রথমার্ধে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে এগিয়ে স্পেন

3 months ago 46

ইউরো চ্যাম্পিয়নশিপের প্রথম হাইভোল্টেজ ম্যাচে ক্রোয়েশিয়াকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করছে স্পেন। প্রথমার্ধেই আলভারো মোরাতা, ফেবিয়ান রুইজ ও দানিয়েল কার্ভাহালের গোলে ৩-০ গোলে এগিয়ে রয়েছে ২০০৮ ও ২০১২ ইউরো চ্যাম্পিয়নরা। অপরদিকে ২০২২ বিশ্বকাপে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়া যেন একেবারেই ছন্নছাড়া।

ম্যাচের শুরু থেকেই বল পজিশনে এগিয়ে থেকে ক্রোয়েশিয়ার উপর চাপ সৃষ্টি করতে থাকে স্পেন। ম্যাচের ৭ মিনিটে মোরাতার দুর্দান্ত শট তালুবন্দি করেন লিভাকোভিচ। ২৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়াও কিন্তু বুদিমিরের হেড গোলবার ঘেষে বাইরে চলে যায়।

স্পেনকে প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ২৯ মিনিট পর্যন্ত। রুইজের ক্রস থেকে বাঁ-পায়ের শটে গোল করেন মোরাতা। ইউরোতে এটি তার সপ্তম গোল।

৩২ মিনিটে আবারো এগিয়ে যায় স্পেন। এবার রুইজকে দিয়ে গোল করান পেদ্রি। দুই গোলে পিছিয়ে থেকে স্পেনের উপর চাপ সৃষ্টি করতে থাকে ক্রোয়েশিয়া। ৩৪ মিনিটে ব্রোজোভিচের শট রুখে দেন উনাই সিমন।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে লামিন ইয়ামালের দুর্দান্ত ক্রস থেকে স্পেনকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন অধিনায়ক কার্ভাহাল। স্বস্তিতেই বিরতিতে যায় স্পেন।

আরআর/এমএইচ

Read Entire Article