প্রবাসী ভাইকে বাঁচাতে গিয়ে ছিনতাইকারীর হাতে যুবক খুন

2 weeks ago 14

কুমিল্লার লালমাইতে প্রবাসী ভাইকে ছিনতাইকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে খুন হয়েছেন ফরিদ উদ্দিন (৩৮) নামে এক যুবক। তিনি ইতালি প্রবাসী আবু তাহেরের চাচাতো ভাই।

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নের বাংলা বাজারের পাশে এ ঘটনা ঘটে। নিহত ফরিদ একই ইউনিয়নের নাটোপাড়া গ্রামের আলীম উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানায়, ইতালি প্রবাসী আবু তাহের সম্পর্কে ফরিদের জেঠাতো ভাই। স্ত্রীসহ তাহের ও তার পরিবার ইতালিতে থাকেন। তিনি শুক্রবার চলুন্ডা গ্রামে শ্বশুরবাড়িতে যান। সেখানে জমি কেনার ২৮ লাখ টাকা ও কিছু স্বর্ণালংকার আনতে গিয়েছিলেন। সন্ধ্যায় বাড়ি ফেরার পথে তাদের বহনকারী সিএনজি অটোরিকশাটিকে বাংলাবাজার সংলগ্ন এলাকায় গতিরোধ করা হয়। এক পর্যায়ে সঙ্গে থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

এসময় বাধা দিতে গেলে আবু তাহেরকে রাস্তায় শুইয়ে গলায় ছুরি ধরে ছিনতাইকারীরা। এতে তার গলা ও ঘাড়ে জখম হয়। ঘটনা টের পেয়ে ফরিদ সেখানে গেলে ছিনতাইকারীরা তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন।

এলাকাবাসী এ ঘটনার সঙ্গে স্থানীয় আবুল হাশেমের ছেলে মাসুদ, মামুন ও সাত্তারসহ কয়েকজনের সম্পৃক্ততার কথা জানিয়েছেন।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ জাগো নিউজকে বলেন, টাকা বা স্বর্ণ লুটের বিষয়ে আমাদের জানা নেই। যতদূর শুনেছি অটোরিকশাকে সাইড দেওয়া নিয়ে দুপক্ষের সংঘর্ষ শুরু হয়। এতে ফরিদ নিহত হন।

তিনি জানান, খবর পেয়ে নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্তদের আটক করতে মাঠে নেমেছে পুলিশ। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

জাহিদ পাটোয়ারী/এমকেআর

Read Entire Article