ফরিদপুরে বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত

1 week ago 19

ফরিদপুরের নগরকান্দায় বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা সদরে অবস্থিত মদিনা তুল উলুম মাদরাসায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১১ জন ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (৬ মে) সন্ধ্যায় বৃষ্টি চলাকালীন শিক্ষার্থীরা মাদরাসা ভবনের বারান্দায় দাড়িয়ে ছিল। হঠাৎ মাদরাসার মাঠে বজ্রপাতে আঘাত করে। এতে ২১ শিক্ষার্থী আহত হয়। মাদরাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়।

আহত ছাত্ররা হলো হোসাইন, ছামিউল, মুজাহিদ, রেজাউল, ওলিউল্লাহ, মুস্তাকিম, সাজিম, মারুফ, আব্দুর রহমান, রিয়াদ, বায়েজিদ।

খবরের সত্যতা নিশ্চিত করে মাদরাসার মুহতামিম মাওলানা মো. কেরামত আলী বলেন, আহতদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। বাকি ১১ জনকে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়দেব কুমার সরকার জানান, একটি মাদরাসার কয়েকজন ছাত্রকে হাসপাতালে আনা হয়। এরমধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালে যাদের আনা হয়েছিল তারা প্রত্যেকেই আতঙ্কগ্রস্ত ছিল। ভয় পেয়ে তারা মূলত অসুস্থ হয়ে পড়ে। তবে কারও গুরুতর কিছু হয়নি। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো রয়েছে।

এন কে বি নয়ন/জেডএইচ/

Read Entire Article