ফারহা খানের মা মারা গেছেন

1 month ago 27

ভারতীয় নৃত্য প্রশিক্ষক ও নির্মাতা ফারহা খানের মা মেনকা ইরানি মারা গেছেন। ‘হিন্দুস্তান টাইমস’ সূত্রে জানা গেছে, শুক্রবার (২৬ জুলাই) মুম্বাইয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। প্রয়াত মেনকা ইরানির বেশ কয়েকবার অস্ত্রোপচার হয়েছিল।

ফারহা খানের মৃত্যুর খবর পেয়ে এরই মধ্যে সেলিম খান, রানি মুখার্জি, ফারদিন খানসহ বলিউডের আরও অনেক শিল্পী তার বাড়িতে গিয়েছেন।

মেনকা ইরানি ১৯৬৩ সালে সেলিম খানের ‘বচপন’ সিনেমায় অভিনয় করেছিলেন। পরে অভিনেতা ও নির্মাতা কামরান খানের সঙ্গে তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হন।

আরও পড়ুন:

একটি সাক্ষাৎকারে ফারহা জানিয়েছিলেন, আমার মা একা হাতে দুই সন্তানকে বড় করেছেন। তাদের বাবা অত্যধিক মদ্যপান করতেন। এতে সব টাকা তিনি ব্যয় করতেন। ফারহা আরও বলেন, ‘আমার বাবা সব টাকা দুহাতে খরচ করেছেন। সেসময়ে বাবার সিনেমাও ফ্লপ হয়েছিল।’

মেনকাকে স্বামীর মৃত্যুর পর দুই সন্তানকে বড় করতে সব সময় সংগ্রাম করতে হয়েছে। ফারহা ও সাজিদ বলিউডে ক্যারিয়ারর গড়ার পর মায়ের দেখাশোনার দায়িত্বভার গ্রহণ করেন।

ফারহা খান সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে মায়ের সঙ্গে একটি ছবি প্রকাশ করেন। ছবির সঙ্গে ক্যাপশনে লেখেন, ‘আমরা সবাই মাকে খুব সহজভাবে নিয়ে ফেলি। বিশেষ করে আমি! এই শেষ এক মাসে উপলব্ধি করতে পেরেছি, মাকে ঠিক কতটা ভালোবাসি আমি। আমার দেখা সবচেয়ে শক্তিশালী, সাহসী মানুষ তিনি।’

এমএমএফ/এমএস

Read Entire Article