ফিরলেন মুমিনুল, বাংলাদেশের দরকার আরও ৩০ রান

1 month ago 6

ধৈর্যশীল ব্যাটিং করে বাংলাদেশকে অনেকটা এগিয়ে এনেছিলেন মুুুমিনুল হক। হঠাৎ মিডঅনের ওপর দিয়ে মারতে গিয়ে বিপদ ডেকে আনেন তিনি। আবরার আহমেদের বলে সাইম আইয়ুবের কাছে ক্যাচ হন বাঁহাতি এই ব্যাটার। ৭১ বলে ৩৪ রান করে সাজঘরে ফেরত যান মুমিনুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৫ ওভারের খেলা শেষে ৪ উইকেটে ১৫৫ রান। সাকিব আল হাসান ০ আর মুশফিকুর রহিম অপরাজিত আছ্নে ১৩ রানে। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩০ রান।

আজ রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম ও শেষ দিনে বিনা উইকেটে ৪২ রান নিয়ে খেলা শুরু করে বাংলাদেশ। তখন জয়ের জন্য দরকার ছিল ১৪৩ রান।

গতকালের ওপেনিং জুটি আজ ৫ ওভার টিকতে পারে। এই সময়ে দুই ব্যাটার সাদমান ইসলাম ও জাকির হাসান যোগ করেন ১৬ রান। এরপর ১২তম ওভারে মীর হামজার বলে বোল্ড হয়ে যান জাকির। ৩৯ বলে ৪০ রান করেন বাঁহাতি ব্যাটার। এতে ভাঙে বাংলাদেশের ৫৮ রানের ওপেনিং জুটি।

কিছুক্ষণ পরই উইকেট বিলিয়ে দেন আরেক ওপেনার সাদমান। ৫১ বলে ২৪ রান করে খুররম শেহজাদের বলে শান মাসুদের হাতে ক্যাচ হন তিনি। ৭০ রানে পতন হয় দ্বিতীয় উইকেটের।

মুমিনুলের সঙ্গে ৫২ রানের জুটি করে মধ্যাহ্নবিরতিতে যান নাজমুল হোসেন শান্ত। কিন্তু বিরতি থেকে এসে আর টিকলেন না তিনি। পাকিস্তান স্পিনার সালমান আলি আগার বলে আব্দুল্লাহ শফিকের হাতে ক্যাচ হন বাঁহাতি এই ব্যাটার। ৮২ বলে ৩৮ রান করে ফেরত যান বাংলাদেশ অধিনায়ক।

এর আগে হাসান মাহমুদ ও নাহিদ রানার তাণ্ডবে গতকাল দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট হয় পাকিস্তান। এতে বাংলাদেশ লক্ষ্য পায় ১৮৫ রানের। টেস্ট ক্যারিয়ারে প্রথম ফাইফার পূর্ণ করেন হাসান। আর ৪ উইকেট নেন দ্রুতগতির পেসার নাহিদ। বাকি এক উইকেট যায় তাসকিন আহমেদের পকেটে।

 

এমএইচ/জেআইএম

Read Entire Article