'ফুটবল আমাদের প্রতি নির্দয় আচরণ করে'

3 months ago 40

ক্রোয়েশিয়ার সোনালি প্রজন্ম বলা হয় তাদেরকে। সেই প্রজন্মের শেষ প্রতিনিধি বলা যায় লুকা মদ্রিচদের। ২০১৮ সালের বিশ্বকাপের ফাইনালে হার, ২০২২ বিশ্বকাপের সেমিফাইনালে হার। এত কাছে গিয়ে অধরা ট্রফি ছোঁয়া হয়নি ক্রোয়েশিয়ার।

ইউরো ২০২৪-এও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল ক্রোয়েশিয়া। ইতালির সাথে ৯৭ মিনিট পর্যন্ত মদ্রিচের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল তারা। পরের রাউন্ডে যেতে এই ম্যাচ জিততেই হত তাদের। কিন্তু ৯৮ মিনিটে জ্যাকাগনির গোলে ড্র করে স্বপ্নভঙ্গ হয় মদ্রিচদের।

ইতালির সঙ্গে জিততে না পেরে ইউরো থেকে বিদায় প্রায় নিশ্চিত হয়ে যায় ক্রোয়েশিযার।  যে কারণে ম্যাচের পর কান্নায় ভেঙ্গে পড়েন মদ্রিচ। সংবাদ সম্মেলনে এসে নিজের অভিব্যক্তি জানানোর এক পর্যায়ে বলেন, ‘ফুটবল আজ আমাদের প্রতি নির্দয় আচরণ করেছে। এটা অমানবিক। এই রকমভাবে ড্র সমতুল্য হার মেনে নেওয়া যায় না৷ ঈশ্বর সবসময় আমাদের দেখে হাসেন না।’

এই ম্যাচে ড্র করে দুই পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় স্থানে আছে ক্রোয়েশিয়া। সেরা তৃতীয় দল হিসেবে পরের রাউন্ডে উঠতে অনেক ‘যদি’ ‘কিন্তু’র হিসেব করে তিনটি ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। যা অনেকাংশেই তাদের পক্ষে না আসার সম্ভাবনা বেশি।

আরআর/আইএইচএস

Read Entire Article