ফুলসজ্জিত গাড়িতে বাড়ি ফিরলেন স্কুলশিক্ষক

3 months ago 43

ফুলসজ্জিত গাড়িতে করে বাড়ি গেলেন ফেনী সেন্ট্রাল হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. মোমেনুল হক। বুধবার (১২ জুন) বিকেলে সহকর্মীরা তাকে বাসায় পৌঁছে দেন। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

বিদ্যালয় সূত্র জানায়, মোমেনুল হক ১৯৮৬ সালে শিক্ষকতা জীবন শুরু করেন। তিনি বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ে ১১ বছর শিক্ষকতা করেন। ১৯৯৬ সালের জুন থেকে ২০২৪ সালের জুন পর্যন্ত ফেনী সেন্ট্রাল হাই স্কুলে দায়িত্ব পালন করছেন। ১৮ মাস এ স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও বর্তমান সহকারী প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন শেষে শিক্ষকতা পেশার ইতি টানেন।

ফুলসজ্জিত গাড়িতে বাড়ি ফিরলেন স্কুলশিক্ষক

বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, মোমেনুল হক ছিলেন অনন্য ব্যক্তিত্বের অধিকারী। দীর্ঘ শিক্ষকতা জীবনে তিনি কখনো অনিয়মের সঙ্গে আপোষ করেননি। তিনি যেমন শিক্ষার্থীদের প্রিয় শিক্ষক ছিলেন, তেমনি শিক্ষকদের কাছেও ছিলেন প্রিয় সহকর্মী। তাই তার শিক্ষকতা জীবনের শেষ দিনকে স্মরণীয় করে রাখতে এ আয়োজন করা হয়।

সুমন ইসলাম নামে তার এক সাবেক সহকর্মী বলেন, মোমেন স্যার একজন আপাদমস্তক শিক্ষক ও সংগঠক। ২০১৬ সালে খণ্ডকালীন শিক্ষক হিসেবে এ বিদ্যালয়ে যোগদান করেছিলেন। তখন ৩৪ দিনের সংক্ষিপ্ত সফরে স্যারের স্নেহ পাওয়ার সৌভাগ্য হয়েছিল। স্যারের অবসর জীবন ভালো কাটুক।

ফুলসজ্জিত গাড়িতে বাড়ি ফিরলেন স্কুলশিক্ষক

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, সেন্ট্রাল হাই স্কুল ও মোমিন স্যার এক ও অভিন্ন। ওনার মতো শিক্ষককে এমন আয়োজন করে বিদায় দিতে পেরে ভালো লাগছে। এ স্কুলের জন্য তিনি আজীবন স্মরণীয় হয়ে থাকবেন।

অনুভূতি ব্যক্ত করে শিক্ষক মোমেনুল হক বলেন, দীর্ঘ শিক্ষকতা জীবনে যা করতে চেয়েছি তার সবটাই করেছি। কিছু প্রতিবন্ধকতা থাকলেও সবার সহযোগিতায় সেটি অতিক্রম করেছি। বিদায়বেলায় এতো আয়োজন থাকবে ভাবিনি। যে সম্মান দেখিয়ে বিদায় দিয়েছে তা আজীবন মনে থাকবে।

আবদুল্লাহ আল-মামুন/আরএইচ/জিকেএস

Read Entire Article