ফোন নিয়ে ভোটকেন্দ্রে দুই পোলিং এজেন্ট, ৩ দিনের কারাদণ্ড

3 months ago 45

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে মোবাইল ফোন সঙ্গে রাখায় দুই পোলিং এজেন্টকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার উপজেলার ছতরপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে তাদেরকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হারুন মিয়া (২৪) ও শাহানা বেগম (৫২)। নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক ভূইয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সকালে বিজয়নগর উপজেলার ছতরপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের ভেতরে প্রিসাইডিং কর্মকর্তা নিষেধ করা সত্ত্বেও মোবাইল ফোন সঙ্গে রাখায় দুই প্রার্থীর এজেন্ট হারুন মিয়া ও শাহানা বেগমকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে তোলা হয়। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক ভূইয়া তাদেরকে ৩ দিনের কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক ভূইয়া জানান, দুই এজেন্টকে হাতেনাতে আটক করা হয়। উভয়কে দণ্ডবিধির-১৮৬০ এর ১৮৮ ধারায় তিনদিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর, বিজয়নগর ও নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ভোটকেন্দ্র ও আশপাশ এলাকার নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন।

এর আগে সকাল ৮টায় একযোগে ব্রাহ্মণবাড়িয়া সদর, বিজয়নগর ও নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আবুল হাসনাত মো. রাফি/এফএ/জেআইএম

Read Entire Article