বগুড়ায় শ্রমিক নেতার মুক্তির দাবিতে কর্মবিরতির হুঁশিয়ারি

4 months ago 37

বগুড়ায় জোড়া খুনের ঘটনায় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠুর নামে দায়ের করা মামলা প্রত্যাহার ও তাকে মুক্তি না দিলে কর্মবিরতির ডাক দিয়েছেন শ্রমিক নেতারা।

শনিবার (২২ জুন) বেলা ১১টার দিকে শহরের সাত মাথায় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের মানববন্ধনে এ ঘোষণা দেওয়া হয়।

মানববন্ধনে জেলা মোটর-শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হামিদ মিটুল বলেন, সৈয়দ কবির আহম্মেদ মিঠুর নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা করা হয়েছে। তাকে হয়রানিমূলকভাবে এ ঘটনার সঙ্গে জড়ানো হয়েছে। মিঠু কখনও কারো সঙ্গে অন্যায় কাজ করেনি। তিনি সার্বক্ষণিক মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতেন।

তিনি আরও বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তদন্ত সাপেক্ষে প্রশাসনকে প্রকৃত খুনিদের খুঁজে বের করতে হবে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। সেই সঙ্গে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা থেকে সৈয়দ কবির আহম্মেদ মিঠুর নিঃশর্ত মুক্তি দিতে হবে। মুক্তি না দিলে আগামী ৩০ জুনের পর আলোচনার মাধ্যমে বগুড়াসহ উত্তরাঞ্চলে কর্মবিরতি ঘোষণা করা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বগুড়া বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মণ্ডল, মিঠুর বড় মেয়ে সৈয়দ সানজিদা আহম্মেদ তুলসী, জেলা মোটর-শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আনোয়ার হোসেন, শহিদুল ইসলাম সওদাগর, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর প্রামাণিক, জালাল উদ্দিন, শফিকুল ইসলাম, লুৎফর রহমান, আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক সম্পাদক মাহবুবর রহমান মানিক, সাজ্জাদ হোসেন, নুর আমিন মণ্ডল, জেলা সম্মিলিত শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক আব্দুল মোমিন মণ্ডল প্রমুখ।

এর আগে গত ১৭ জুন বগুড়ায় জোড়া খুনের ঘটনা ঘটে। এদিন রাতে শহরের নিশিন্দারা চকরপাড়ায় মোহাম্মদ শরীফ ও তার মামাতো ভাই মোহাম্মদ রোমানকে কুপিয়ে হত্যা করা হয়। পরে এ ঘটনায় শরীফের মা হেনা বেগম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেন।

আরএইচ/জেআইএম

Read Entire Article