বন্ধ ক্যাম্পাসে গাছের গুঁড়ি পাচার, সেই কর্মচারী বরখাস্ত

3 months ago 57

ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি চলাকালীন ক্যাম্পাস থেকে গাছের গুঁড়ি পাচারে অভিযুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এস্টেট অফিসের কম্পিউটার অপারেটর ফরিদ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাক্ষরিত এক অফিস আদেশ থেকে শনিবার এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে উল্লেখ করা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের কম্পিউটার অপারেটর ফরিদ উদ্দিনকে কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা-বিধি অনুযায়ী কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ক্যাম্পাস থেকে গাছের গুঁড়ি ও খড়ি নিয়ে যাওয়ার অপরাধে তাঁকে কম্পিউটার অপারেটর পদের চাকরি থেকে ২৬ জুন অপরাহ্ন থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তিনি বরখাস্ত থাকাকালীন সময়ে বিধি মোতাবেক জীবন-ধারণ ভাতা পাবেন।

এর আগে বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বুধবার (২৬ জুন) প্রক্টর ও ছাত্র উপদেষ্টার যৌথ সভা করে এস্টেট অফিসকে সরেজমিন পরিদর্শন করার নির্দেশনা দেওয়া হয়৷

পরে এস্টেট অফিসের প্রধান পরিদর্শন করে প্রক্টরকে প্রতিবেদন দিলে প্রক্টর রেজিস্ট্রার অফিসে নোট পাঠান। এতে প্রাথমিক প্রমাণ পাওয়ায় ওই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়াও শীঘ্রই এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে বলে জানা গেছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, 'উপাচার্যের নির্দেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শীঘ্রই বিষয়টি তদন্তের জন্য একটি কমিটি করা হবে।'

মুনজুরুল ইসলাম/এনআইবি/জেআইএম

Read Entire Article