‘বন্ধুদের দলে নিয়ে সাধারণ মানুষকে বোকা বানাচ্ছো’

3 months ago 37

পুরো পাকিস্তান জুড়েই এখন চলছে ক্রিকেটারদের সমালোচনা। এর মধ্যে সমালোচনার ঝড়ের ৯০ শতাংশ ধেয়ে যাচ্ছে অধিনায়ক বাবর আজমের শরীরের উপর দিয়ে। যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হারের পরই থেকেই সমর্থক, সাবেক ক্রিকেটার ও বর্তমান দলে জায়গা না পাওয়া ক্রিকেটারদের আগ্রাসী বাক্যের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছেন বাবর।

পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে বাবরের পারফরম্যান্সের কঠোর সমালোচনা করেছেন বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া ক্রিকেটার আহমেদ শেহজাদ। বড় আসরে ভালো ব্যাটিং করতে পারেন না বাবর। তার গড়ও নিম্নমানের। এছাড়া প্রধান দলগুলোর বি, সি এমনি ডি টিমের সঙ্গেও পাকিস্তানকে জেতাতে পারেন না বাবর- এমনটি দাবি করেছেন এই পাকিস্তানি ব্যাটার।

শেহজাদ বলেন, ‘বাবর অধিনায়ক হওয়ার পর থেকে আমরা মাঝারি দলের কাছে হেরে যাচ্ছি। তোমরা বি, সি, ডি টিমের বিপক্ষে পারফর্ম করেছো এবং লোকদের বোকা বানিয়েছো। অথচ তোমাদের বেতন বাড়ানো হয়েছিল। পিসিবি তোমাকে এবং তোমার ক্রিকেটের দক্ষতা বাড়াতে অর্থ প্রদান করছে...’

বাবর বড় টুর্নামেন্টে ভালো করতে পারেন না। ছোট দলের বিপক্ষে ব্যাটিং করে নিজের রানের সংখ্যা বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন শেহজাদ।

শেহজাদ বলেন, ‘বড় প্রতিযোগিতায় তোমার (বাবরের) গড় ২৭ আর স্ট্রাইক রেট ১১২। আর তুমি ১৪০০ রান করেছে হেরে যাওয়া ম্যাচগুলোতে। এভাবে তুমি রান তোলার তালিকায় বিশ্বের ৩ নম্বরে এসেছো। তাহলে এই পরিসংখ্যান কোন রাজার, বলুন তো? যে রাজা ম্যাচ জিততে পারে না তার সঙ্গে আমার কী করা উচিত?’

বাবরের বিপক্ষে স্বজনপ্রীতির অভিযোগও তুলেছেন শেহজাদ। তার দাবি, নিজের পছন্দের ক্রিকেটারদের দলে নিয়েছেন বাবর। যে কারণেই দলের এই দুর্দশা।

শেহজাদ বলেন, ‘তুমি সমগ্র জনগণকে বোকা বানিয়েছো। তোমার বন্ধুদের নিয়ে একটি দল তৈরি করছো, তোমার বন্ধুদেরই দলে রেখেছো।’

গতকাল মঙ্গলবার অবশ্য বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেয়েছে পাকিস্তান। কানাডাকে ৭ উইকেটে হারিয়েছে তারা। সুপার এইটে যেতে হলে পাকিস্তানকে তাদের বাকি এক ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জিততেই হবে। তার আগে প্রার্থনায়ও বসতে হবে বাবরের দলকে। আজ বুধবারের ম্যাচে যুক্তরাষ্ট্র যেন ভারতের কাছে, পরের ম্যাচ আয়ারল্যান্ডের কাছেও হেরে যায়, সেটিই থাকবে পাকিস্তানিদের একমাত্র প্রার্থনা।

এমএইচ/এমএস

Read Entire Article