বন্যার্তদের নিয়ে ‘বানভাসি জীবন’

1 month ago 15

দেশের বানভাসি মানুষের আর্তনাদ, আহাজারি ছুঁয়ে গেছে গীতিকার ও শিল্পীর হৃদয়। অনেক মানুষ বন্যায় বসতবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে। জুটছে না খাবার, পানি। বানের স্রোতে ভেসে গেছে অনেক ঘরবাড়ি। বর্তমান এই প্রেক্ষাপট নিয়েই তৈরি হলো গান। ‘বানভাসি জীবন’ শিরোনামের গানটি তারেক আনন্দের কথায় সুর, সংগীত ও কণ্ঠ দিয়েছেন শাহরিয়ার রাফাত।

রাফাত বলেন, গানের কথা পাওয়ার পরই সুরে ডুবে যাই। খুব বেশি সময় লাগেনি। মাত্র এক দেড় ঘণ্টায় গানটির সুর সংগীত করেছি। আমি চেষ্টা করেছি গানের বাণী যাতে করে মানুষের হৃদয় ছুঁয়ে যায় এমন সুর করতে।

গীতিকার তারেক আনন্দ বলেন, ‘হাতে হাত ধরে দুঃসময় করবো পার, তোমাদের কষ্টগুলো আমাদের সবার’। এটি গানের ব্রিজ লাইন। আমার আর কথা নাই। যারা এই মুহূর্তে কষ্টে আছে তাদের কষ্টের ভাগ আমরাও নিয়ে নিলাম। বানভাসি মানুষের ক্ষত দ্রুত কেটে উঠুক।

গীতিকার ও শিল্পী জানান, এই গান কপিরাইট ফ্রি, উন্মুক্ত। যে কেউ ইচ্ছে করলে সকল ডিজিটাল প্ল্যাটফর্মে গানটি প্রকাশ করতে পারবেন। এখান থেকে সামান্য আয় যদি আসে আর সেটি বানভাসি মানুষদের কাছে পৌঁছে দিবেন। গানটি প্রকাশ হয়েছে শিল্পী শাহরিয়ার রাফাত ও গীতিকার তারেক আনন্দের ফেসবুক, ইউটিউব চ্যানেলে।

এমআই/এমএমএফ/জেআইএম

Read Entire Article