বন্যার্তদের যতদিন সাহায্য প্রয়োজন আমরা করে যাবো: জাহিদ হোসেন

1 month ago 24

বন্যার্তদের সহায়তায় গঠিত বিএনপির ত্রাণ তহবিলে ব্যাপক সাড়া দিয়েছে মানুষ। রিকশাচালক থেকে শুরু করি দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ব্যাপক হারে আর্থিক সহযোগিতা করছে। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের এ ত্রাণ তহবিলে ২৪ ঘণ্টাই মানুষ অনুদান দিচ্ছে।

বুধবার (২৮ আগস্ট) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ত্রাণ সংগ্রহ ও পর্যবেক্ষণকালে দলটির স্থায়ী কমিটির সদস্য এ জেড এম জাহিদ হোসেন বলেন, দেশের পূর্বাঞ্চলে বন্যায় প্লাবিত। ওই এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী দলের সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গত সাতদিন ধরে বিভিন্ন টিম করে সাহায্য সহযোগিতা করছে।

তিনি বলেন, দেশের পূর্ব অঞ্চলে মানুষের জানমাল ঘরবাড়ি যে ক্ষতি হয়েছে সারাদেশের মানুষ তাদের পাশে দাঁড়িয়েছে, একই সঙ্গে বিএনপিও পাশে দাঁড়িয়েছে। আমরা ঢাকায় কেন্দ্রীয়ভাবে ত্রাণ সংগ্রহ করছি। সেগুলো বিভিন্ন প্যাকেট করে বন্যা কবলিত অঞ্চলে পাঠিয়ে দিচ্ছি। নগদ এবং আর্থিক সহায়তাও করছি। ওষুধ এবং বিভিন্ন চিকিৎসা সেবাও চালিয়ে যাচ্ছি। যতদিন পর্যন্ত ওই লোকগুলোর সাহায্য প্রয়োজন আমরা সাহায্য করে যাবো।

নেতাকর্মীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, বন্যাকবলিত মানুষের সাহায্যের জন্য আমাদের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ২৪ ঘণ্টা ত্রাণ সংগ্রহ চলছে, যে যতটুকু পারেন সাহায্যের জন্য এগিয়ে আসুন।

এসময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সফু, সহ-সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বিএনপির ত্রাণ তহবিলে যশোর জেলা বিএনপির পক্ষ থেকে দলের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডর নেতৃত্বে ২৫ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন। চাঁদপুর কচুয়া উপজেলার পক্ষে এহসানুল হক মিলন ও নাজমুন্নাহার বেবির নেতৃত্বে ১০ লাখ টাকার চেক দেন। এছাড়াও সকাল থেকে সর্বস্তরের নেতাকর্মীরা বিএনপির ত্রাণ তহবিলে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী দান করেন।

কেএইচ/এমআইএইচএস/এমএস

Read Entire Article