বন্যার্তদের সহায়তায় সশস্ত্র বাহিনীর উদ্ধার-ত্রাণ কার্যক্রম চলমান

1 month ago 30

বর্তমান সময়ের ভয়াবহ বন্যার কারণে দেশের বিভিন্ন এলাকায় বিপর্যস্ত পরিস্থিতি সৃষ্টির পর থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী সক্রিয় ভূমিকা পালন করে চলেছে। বন্যার্ত জনগণের সহায়তায় উদ্ধার, চিকিৎসা সেবা এবং ত্রাণ বিতরণের লক্ষ্যে সশস্ত্র বাহিনীর ২৩টি ক্যাম্প মোতায়েন রয়েছে।

বুধবার (২৮ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা হয়েছে।

আইএসপিআর জানায়, বন্যার কারণে সৃষ্ট স্বাস্থ্য সংকট মোকাবিলায় সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমগুলো বিভিন্ন দুর্গম এলাকায় জরুরি চিকিৎসাসেবা দিচ্ছে এবং প্রাথমিক চিকিৎসা, জরুরিসেবা ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হচ্ছে।

এর অংশ হিসেবে সশস্ত্র বাহিনীর বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ৯টি অস্থায়ী মেডিকেল টিমের মাধ্যমে আজ সর্বমোট ২ হাজার ৭০৮ জনকে চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২০০ জন বন্যা দুর্গত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। পাশাপাশি সশস্ত্র বাহিনী কর্তৃক বন্যাদুর্গত এলাকায় বুধবার ৩৬ হাজার ৫৪৭ প্যাকেট খাদ্যসামগ্রী, ২ হাজার ২২০ জনকে রান্না করা খাবার বন্যার্তদের মধ্যে বিতরণ করা হয়েছে।

ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম সহজীকরণ এবং সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে সশস্ত্র বাহিনী বিভাগ।

টিটি/এমএএইচ/

Read Entire Article