বাঁশখালীর সাবেক পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

3 months ago 47

ক্ষমতার অপব্যবহার করে পৌরসভার তহবিল থেকে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র সেলিমুল হক চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৩০ মে) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক মো. আবদুল মালেক বাদী হয়ে নিজ কার্যালয়ে মামলাটি দায়ের করেন। মামলায় দণ্ডবিধির ৪০৯, ৪২০ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

সেলিমুল হক চৌধুরী বাঁশখালী পৌরসভার ৫নং ওয়ার্ডের রুহুল পাড়ার মৃত জহিরুল হক চৌধুরীর ছেলে। তিনি ২০১৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত বাঁশখালী পৌরসভার মেয়র ছিলেন।

মামলার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপপরিচালক মো. আতিকুল আলম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র সেলিমুল হক চৌধুরীর বিরুদ্ধে একটি অভিযোগ অনুসন্ধানে নেমে পৌরসভার টাকায় দোকান নির্মাণ করে পত্রিকায় বিজ্ঞপ্তি না দিয়ে সেসব দোকান পছন্দের লোকদের নামে বরাদ্দ দিয়ে ৯ লাখ টাকা এবং পৌরসভার ব্যাংক হিসাব থেকে কোনো প্রকার রশিদ ছাড়া ৭ লাখ টাকা তুলে আত্মসাতের তথ্য পাওয়া যায়।

দীর্ঘ অনুসন্ধানে অভিযোগের সত্যতা পেয়ে দুদক প্রধান কার্যালয়ের নির্দেশনা অনুসারে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

এমডিআইএইচ/এমকেআর/এমএস

Read Entire Article