বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে

1 month ago 23

অস্থিতিশীল পরিস্থিতির সুযোগ নিয়ে বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে বলে দাবি করেছেন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি মোহাম্মদ হাতেম।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি এই দাবি করেন।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত সভাপতি মাসুদুজ্জামান মাসুদ এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

মোহাম্মদ হাতেম বলেন, শ্রীলংকায় যখন অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হলো তখন সেখান থেকে গার্মেন্টস ইন্ডাস্ট্রি বাংলাদেশে চলে আসে। বাংলাদেশে অস্থিরতা তৈরি করে কেউ তার দেশে হয়তো এটা নিয়ে যেতে চাইছে। আমি দেশের নাম উল্লেখ করলাম না। গতকাল ইন্ডিয়ার একটি পত্রিকায় এ ব্যাপারে নিউজ ছাপা হয়েছে। তাদের দেশে অনেক অর্ডার যাচ্ছে।

শ্রমিকদের উদ্দেশে তিনি বলেন, কারও উস্কানিতে পা দেবেন না। এর ফলে আপনারাই ক্ষতিগ্রস্ত হবেন, দেশ ক্ষতিগ্রস্ত হবে। যারা বিদেশিদের দ্বারা লালিত-পালিত হয়ে কাজ করছে, তাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। তারা মরিয়া হয়ে চেষ্টা করছে। তাই আমাদের সতর্ক হতে হবে। বিভিন্ন এলাকায় গার্মেন্টসে অরাজকতা করা হচ্ছে। রাজনৈতিক ও শ্রমিক নেতাদের এই ক্রান্তিলগ্নে ভূমিকা পালন করতে হবে।

মোবাশ্বির শ্রাবণ/জেডএইচ/জেআইএম

Read Entire Article