বাংলাদেশ শক্তিশালী দল, আমরা তাদের সম্মান করি: অস্ট্রেলিয়া অধিনায়ক

3 months ago 19

বাংলাদেশের সুপার এইটের যাত্রা শুরু হবে আগামীকাল শুক্রবার ভোর সাড়ে ৬টায়। প্রতিপক্ষ গেল বছরের ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া। এরইমধ্যে দুই দলই সেরে নিয়েছে নিজেদের প্রস্তুতি। বিশ্ব আসরে অসিদের কাছে হারের বৃত্ত এখনো ভাঙতে পারেনি বাংলাদেশ। আগামীকাল সেই বৃত্ত থেকে বের হওয়াই টাইগারদের লক্ষ্য।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে আর ৫বার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে সবগুলোই জিতেছে অস্ট্রেলিয়া। তবে এবারের বিশ্বকাপে বাংলাদেশ যেভাবে খেলছে, তাতে অস্ট্রেলিয়াও এই ম্যাচকে চ্যালেঞ্জ মনে করছে।

অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শের মুখে ফুটে উঠেছে বাংলাদেশ দলের প্রশংসা। তিনি জানিয়েছেন, জেতার সামর্থ্য আছে বাংলাদেশের। তারা শক্তিশালী দল। তরুণ কিছু ক্রিকেট তাদের দলকে শক্তিশালী করেছে।

মার্শের ভাষায়, ‘বিশ্বকাপে যেকোনো দলের জন্য সুপার এইটে খেলতে হলে অবশ্যই ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা জানি, এই পরিস্থিতিতে বাংলাদেশ একটি শক্তিশালী দল। সুতরাং তাদের প্রতি আমাদের অনেক সম্মান আছে। আশা করি, আমরা আমাদের ভালো খেলাটা খেলতে পারবো।তাদের অনেক অভিজ্ঞতা আর কয়েকজন তরুণ ক্রিকেটার আছে। তারা একটি ভালো দল। এই কারণেই তারা সুপার এইট উঠতে পেরেছে। তাই, আমরা চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।’

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ১৩২ বলে ১৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন মার্শ। এবারও এমন কোনো ইনিংস দেখা যাবে কিনা মার্শের ব্যাট থেকে, এমন প্রশ্নে অসি অধিনায়ক বলেন, ‘এটি একটি প্রিয় স্মৃতি। কিন্তু এটি ভিন্ন দেশে এবং বেশ ভিন্ন পরিস্থিতিতে; এমনকি ভিন্ন ফরম্যাটে। পুনেতে একটি সুন্দর সপ্তাহ ছিল। তবে আমরা স্পষ্টতই বাংলাদেশের বিপক্ষে খেলার চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছি, এটি নিশ্চিত।’

এমএইচ/এমএস

Read Entire Article