বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে নতুন কোচ নিয়োগ পাকিস্তানের

1 month ago 18

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগে আরও নতুন কোচ নিয়োগ করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টিম নিলসেনকে দলের হাই পারফরম্যান্স কোচ হিসেবে নিয়োগ করেছে সংস্থাটি। এর আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের হেডকোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নিলসেন।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে ক্রিকেটারদের প্রস্তুতি ও পারফরম্যান্সে উন্নতি করার জন্য নিলসনকে নিয়োগ করে পিসিবি।

আসন্ন বাংলাদেশ সিরিজ থেকে পাকিস্তানের লাল বলের কোচ হিসেবে কাজ করবেন জেসন গিলেস্পি। তার সঙ্গেই কাজ করবেন নতুন এই কোচ। র্ব্তমানে এই দুই কোচই পাকিস্তানের শাহিনস দলকে দেখােশোনা ও পর্যবেক্ষণ করছেন।

গিলেস্পির সঙ্গে বেশ ভালোভাবেই পাকিস্তানে কাজ করতে পারবেন নিলসেন। কারণ, গিলেস্পি হলেন অস্ট্রেলিয়ার সাবেক বোলার আর দলটির হোডকোচ ছিলেন নিলসেন। এছাড়া দক্ষিণ অস্ট্রেলিয়ান ক্রিকেটে একসঙ্গে কাজ করেছেন তারা।

আগামী ১১ আগস্ট থেকে বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য অনুশীলন শুরু করবে পাকিস্তান ক্রিকেট দল। শান মাসুদের নেতৃত্বে এরইমধ্যে ১৭ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে পাকিস্তান। দুই ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে। করাচিতে ৩০ আগস্ট শুরু হবে দ্বিতীয় ম্যাচ। সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হবে।

জাতীয় দলের খেলা শুরুর আগে পাকিস্তান শাহিনসের বিপক্ষে চার দিনের ২টি ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। আগামী ১০ আগস্ট হবে শুরু হবে প্রথম ম্যাচ, দ্বিতীয়টি ১৭ আগস্ট শুরু হবে। এই সিরিজে পাকিস্তানের অধিনায়ক সৌদ শাকিল।

এমএইচ/জিকেএস

Read Entire Article