বাকৃবিতে হলে হলে বহিরাগতদের হামলা, প্রক্টরের বাসভবনে আগুন

1 month ago 17

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কয়েকটি আবাসিক হলে ভাঙচুর ও লুটপাট করেছে বহিরাগতরা। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রক্টরের বাসভবনে হামলা ও আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সোমবার (৫ আগস্ট) শেখ হাসিনার পদত্যাগের পর বাকৃবি ও এর আশেপাশে আনন্দ মিছিল শুরু হয়। এর ফাঁকে কিছু বহিরাগত বিশ্ববিদ্যালয়ের আবাসিক কয়েকটি হলে লুটপাট চালায়।

শহীদ নাজমুল আহসান হল থেকে অন্তত ২২টি ও বঙ্গবন্ধু শেখ মুজিব হল থেকে দুটি বাইক ও সাইকেল চুরি; বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদের কক্ষ ভাঙচুর; বিভিন্ন আবাসিক হলের নিচতলার বেশকিছু কক্ষ ভাঙচুর; বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আজহারুল ইসলামের বাসভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগ; বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের কার্যালয় ও ক্যাম্পাসের বিভিন্ন ম্যুরাল ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ের সোনালী দলের শিক্ষকদের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে।

বাকৃবিতে হলে হলে বহিরাগতদের হামলা, প্রক্টরের বাসভবনে আগুন

বিশ্ববিদ্যালয়ের সোনালী দলের সভাপতি অধ্যাপক ড. এম হারুন-অর-রশিদ বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। বিভিন্ন আবাসিক হল পরিদর্শন করে এসেছি। পরিস্থিতি যেহেতু নাজুক, পুলিশকে ফোন দেওয়ার পরও তারা ফোন ধরেনি।

তিনি আরও বলেন, আমাদের সোনালী দলের শিক্ষকরা আবসিক হলগুলো দেখাশোনার দায়িত্ব নিয়েছেন। ক্যাম্পাসের পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

আসিফ ইকবাল/এসআর/জেআইএম

Read Entire Article